সংসদে বসছে বাজপেয়ির বিশাল ছবি

নয়াদিল্লি: আগামী ১২ ফেব্রুয়ারি পার্লামেন্টের সেন্ট্রাল হলে বসতে চলেছে প্রাক্তন প্রধানমন্ত্রী তথা বিজেপি নেতা অটল বিহারি বাজপেয়ির একটি পূর্ণাঙ্গ তৈলচিত্র। তৈলচিত্রটি উন্মোচন করবেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং উপ-রাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু। গত ১৮ ডিসেম্বর পার্লামেন্টের পোর্ট্রেট কমিটির ডাকা বৈঠকে লোকসভার অধ্যক্ষা সুমিত্রা মহাজনের সভাপতিত্বে ভারতরত্ন প্রয়াত অটল বিহারি বাজপেয়ির পূর্ণাঙ্গ তৈলচিত্র বসানোর সিদ্ধান্ত হয়। ওই বৈঠকে

4ba72c759993813a13752e423c8fe839

সংসদে বসছে বাজপেয়ির বিশাল ছবি

নয়াদিল্লি: আগামী ১২ ফেব্রুয়ারি পার্লামেন্টের সেন্ট্রাল হলে বসতে চলেছে প্রাক্তন প্রধানমন্ত্রী তথা বিজেপি নেতা অটল বিহারি বাজপেয়ির একটি পূর্ণাঙ্গ তৈলচিত্র। তৈলচিত্রটি উন্মোচন করবেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং উপ-রাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু।

গত ১৮ ডিসেম্বর পার্লামেন্টের পোর্ট্রেট কমিটির ডাকা বৈঠকে লোকসভার অধ্যক্ষা সুমিত্রা মহাজনের সভাপতিত্বে ভারতরত্ন প্রয়াত অটল বিহারি বাজপেয়ির পূর্ণাঙ্গ তৈলচিত্র বসানোর সিদ্ধান্ত হয়। ওই বৈঠকে উপস্থিত ডেপুটি স্পিকার এম থামবি দুরাই, কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে, বিজেডি নেতা বি মেহতাব, টিএমসি নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়, টি আর এস নেতা জিতেন্দ্র রেড্ডি, শিবসেনা নেতা অনন্ত গিটে এবং ভারতীয় জনতা পার্টির নেতা সত্যনারায়ণ জাটিয়ার উপস্থিতি ও সম্মতিতে এই সিদ্ধান্ত গৃহীত হয়। জওহরলাল নেহেরু সহ ইন্দিরা গান্ধী এবং রাজীব গান্ধীর তৈলচিত্র রয়েছে পার্লামেন্টের সেন্ট্রাল হলে। ১২ ফেব্রুয়ারি থেকে থাকবে অটল বিহারি বাজপেয়ির পূর্ণাঙ্গ তৈলচিত্রও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *