মমতার দেখানো পথে রাতভর ধর্না আরও এক মুখ্যমন্ত্রীর

নয়াদিল্লি: পুদুচেরিতে রাজনিবাসের সামনে রাতভর ধরনায় অংশ নিলেন মুখ্যমন্ত্রী ভি নারায়ণস্বামী। লেফটেন্যান্ট গভর্নর কিরণ বেদী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কথায় সরকারে অস্থিরতা তৈরি করার চেষ্টা করছেন বলে অভিযোগ তাঁর। বাইক আরোহীদের হেলমেট পরতে বাধ্য করা হবে কি? পুদুচেরির লেফটেন্যান্ট গভর্নর কিরণ বেদীর বক্তব্য, এখনই হেলমেট পরা বাধ্যতামূলক করতে হবে। মুখ্যমন্ত্রী ভি নারায়ণস্বামী চান, ওই নিয়ম চালু

191ba6f06ef09cc8d4381ff2fe80ba8c

মমতার দেখানো পথে রাতভর ধর্না আরও এক মুখ্যমন্ত্রীর

নয়াদিল্লি: পুদুচেরিতে রাজনিবাসের সামনে রাতভর ধরনায় অংশ নিলেন মুখ্যমন্ত্রী ভি নারায়ণস্বামী। লেফটেন্যান্ট গভর্নর কিরণ বেদী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কথায় সরকারে অস্থিরতা তৈরি করার চেষ্টা করছেন বলে অভিযোগ তাঁর।

বাইক আরোহীদের হেলমেট পরতে বাধ্য করা হবে কি? পুদুচেরির লেফটেন্যান্ট গভর্নর কিরণ বেদীর বক্তব্য, এখনই হেলমেট পরা বাধ্যতামূলক করতে হবে। মুখ্যমন্ত্রী ভি নারায়ণস্বামী চান, ওই নিয়ম চালু হোক ধাপে ধাপে। তাঁর অভিযোগ, রাজ্যের নির্বাচিত সরকারের নানা প্রকল্প অনুমোদন করছেন না লেফটেন্যান্ট গভর্নর। সেজন্য বুধবার বিকাল থেকে নারায়ণস্বামী রাজভবনের সামনে রাস্তায় ধর্নায় বসেছিলেন।

বুধবার সারা রাতই তিনি কাটিয়েছেন রাস্তায়। টুইটারে তার ছবিও পোস্ট করেছেন। তাতে দেখা যাচ্ছে, শাল জড়িয়ে রাস্তায় শুয়ে আছেন মুখ্যমন্ত্রী। কংগ্রেস ও ডিএমকে-র বিধায়করাও আছেন তাঁর সঙ্গে। মুখ্যমন্ত্রীর পরণে রয়েছে কালো শার্ট ও কালো ভেশতি বা ধুতি।

মুখ্যমন্ত্রী চাইছেন না, অত তাড়াতাড়ি হেলমেট পরা বাধ্যতামূলক করা হোক। তাঁর অভিযোগ, সরকার মোট ৩৯ টি প্রস্তাব পাঠিয়েছিল লেফটেন্যান্ট গভর্নরের কাছে। তহবিল থেকে অর্থ মঞ্জুর, কর্মীদের বেতন দেওয়া ও বিনা পয়সায় গরিবদের চাল দেওয়ার প্রকল্পে অনুমোদন করতে অনুরোধ করা হয়েছিল তাঁকে। কিন্তু তিনি দীর্ঘদিন কোনও মতামত জানাননি। উলটে সরকারের দৈনন্দিন কাজকর্মে হস্তক্ষেপ করছেন। মুখ্যমন্ত্রীর দাবি, অবিলম্বে লেফটেন্যান্ট জেনারেলকে ওই প্রস্তাবগুলি অনুমোদন করতে হবে। তাঁর কথায়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্দেশেই লেফটেন্যান্ট গভর্নর ওই প্রস্তাবগুলি ঝুলিয়ে রেখেছেন। কিরণ বেদীকে ব্যবহার করে প্রধানমন্ত্রী সরকারের কাজে বাধা সৃষ্টি করতে চান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *