কাশ্মীরে আরও আত্মঘাতী হামলা হবে, প্রকাশ্যে এল অডিওবার্তা

শ্রীনগর: এতদিন আত্মঘাতী হামলা থেকে দূরেই ছিল হিজবুল মুজাহিদিন। পুলওয়ামায় জয়েশের জঙ্গি হামলার পর এবার সেই কৌশল নেওয়ার ইঙ্গিত দিল এই জঙ্গি সংগঠনও। পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে হামলার জন্য গাড়ি ভর্তি বিস্ফোরক ব্যবহার করেছিল পাক জঙ্গি সংগঠন জয়েশ-ই-মহম্মদ। এই হামলার সাফল্য দেখে জম্মু ও কাশ্মীরে সন্ত্রাস চালানোয় কায়দায় পরিবর্তন আনার কথা ভেবেছে হিজবুলও। সম্প্রতি একটি অডিওবার্তায়

46016424321de6b1b393d7a04c6e8c6d

কাশ্মীরে আরও আত্মঘাতী হামলা হবে, প্রকাশ্যে এল অডিওবার্তা

শ্রীনগর: এতদিন আত্মঘাতী হামলা থেকে দূরেই ছিল হিজবুল মুজাহিদিন। পুলওয়ামায় জয়েশের জঙ্গি হামলার পর এবার সেই কৌশল নেওয়ার ইঙ্গিত দিল এই জঙ্গি সংগঠনও। পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে হামলার জন্য গাড়ি ভর্তি বিস্ফোরক ব্যবহার করেছিল পাক জঙ্গি সংগঠন জয়েশ-ই-মহম্মদ।

এই হামলার সাফল্য দেখে জম্মু ও কাশ্মীরে সন্ত্রাস চালানোয় কায়দায় পরিবর্তন আনার কথা ভেবেছে হিজবুলও। সম্প্রতি একটি অডিওবার্তায় এরকম আরও আত্মঘাতী হামলা চালানোর হুমকি দিয়েছে হিজবুলের কার্যনির্বাহী প্রধান রিয়াজ নাইকু। অডিওবার্তাটি শুরু হয়েছে পুলওয়ামার হামলা চালানো জঙ্গি আদিল আহমেদ দারের প্রশংসা করে। দেশজুড়ে কাশ্মীরিদের উপর অত্যাচার নিয়ে হুঁশিয়ারিও শোনা গিয়েছে তার গলায়।

ওই অডিওবার্তায় নাইকু আরও জানিয়েছে যে সেদিন আর বেশি দূরে নয়, যখন কাশ্মীরের শিশুরা বিস্ফোরক ভর্তি পোশাক পরে উপত্যকায় নিরাপত্তা বাহিনীর উপর ঝাঁপিয়ে পড়বে। এই অডিওবার্তা দুশ্চিন্তা বাড়িয়েছে সেনাবাহিনীর। তবে অডিওবার্তায় নাইকুর গলাই শোনা গিয়েছে কি না, তা নিয়ে অবশ্য এখনও নিশ্চিত নন গোয়েন্দারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *