শেষ ‘মন কি বাতে’ নয়া বার্তা মোদির, কী বললেন নমো?

নয়াদিল্লি: লোকসভা নির্বাচনের আগে আকাশবাণীতে শেষ ‘মন কি বাত’-এর অনুষ্ঠান করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র। ওই অনুষ্ঠানে মোদি ঘোষণা করেন, সাধারণ নির্বাচনের জন্য মার্চ ও এপ্রিল মাসে ‘মন কি বাত’ অনুষ্ঠানের সম্প্রচার হবে না। মে মাসের শেষ রবিবার আবার ‘মন কি বাত’-এ ফিরবেন বলে শ্রোতাদের ‘আশ্বস্ত’ করেছেন আত্মবিশ্বাসী মোদি। এছাড়া এবারের ‘মন কি বাত’-এ জায়গা করে নিয়েছে

7cfc52f682b7faa5c85b30b37208ba73

শেষ ‘মন কি বাতে’ নয়া বার্তা মোদির, কী বললেন নমো?

নয়াদিল্লি: লোকসভা নির্বাচনের আগে আকাশবাণীতে শেষ ‘মন কি বাত’-এর অনুষ্ঠান করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র। ওই অনুষ্ঠানে মোদি ঘোষণা করেন, সাধারণ নির্বাচনের জন্য মার্চ ও এপ্রিল মাসে ‘মন কি বাত’ অনুষ্ঠানের সম্প্রচার হবে না।

মে মাসের শেষ রবিবার আবার ‘মন কি বাত’-এ ফিরবেন বলে শ্রোতাদের ‘আশ্বস্ত’ করেছেন আত্মবিশ্বাসী মোদি। এছাড়া এবারের ‘মন কি বাত’-এ জায়গা করে নিয়েছে পুলওয়ামা হামলার ঘটনা। প্রধানমন্ত্রী বলেন, শান্তি প্রতিষ্ঠায় আমাদের নিরাপত্তা বাহিনী দারুণ পারদর্শিতা দেখিয়েছে। একইভাবে সন্ত্রাসবাদীরা যে ভাষা বোঝে সেই ভাষাতে তাদের জবাবও দিয়েছে।

২০১৪ সালের ৩ অক্টোবর থেকে শুরু হয়েছে প্রধানমন্ত্রীর ‘মন কি বাত’। মাসের একটি নির্দিষ্ট রবিবার সকালে এই অনুষ্ঠানের মাধ্যমে বিভিন্ন বিষয়ে নিজস্ব মত প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। দেশবাসীর উদ্দেশে ওই রেডিও প্রোগ্রামে উঠে এসেছে রাজনীতি থেকে শুরু করে আর্থ-সামাজিক নানা বিষয়। সরকারি নানা উদ্যোগের বিবরণ ছাড়াও মাদক সেবনের অপকারিতা, স্বচ্ছ ভারত অভিযান থেকে শুরু করে এক পদ-এক পেনশনের মতো প্রাসঙ্গিক বিষয়েও কথা বলেছেন নরেন্দ্র মোদী। মূলত একক অনুষ্ঠান হলেও ২০১৫-র জানুয়ারিতে বিশেষ অতিথি হিসেবে এ দেশে সফরকারী তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাও উপস্থিত ছিলেন মোদীর সঙ্গে। তথ্য বলছে, প্রধানমন্ত্রীর ‘মনের কথা’ শুনিয়ে অল ইন্ডিয়া রেডিও ঘরে এসেছে প্রায় ১০ কোটি টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *