দেশের পাঁচটি বিমানন্দরের স্বত্ব পেল বেসরকারি সংস্থা

নয়াদিল্লি: পাঁচটি বিমানবন্দরের পরিচালনস্বত্ব জিতে নিল আদানি গ্রুপ। দেশের ছ’টি বিমানবন্দরের পরিচালনভার বেসরকারি হাতে তুলে দেওয়ার জন্য নিলামের আয়োজন করে কেন্দ্রীয় সরকার। সোমবার এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়ার (এএআই) পক্ষে জানানো হয়েছে আমেদাবাদ, তিরুবনন্তপুরম, লখনউ, মেঙ্গালুরু এবং জয়পুর বিমানবন্দরের পরিচালনস্বত্ব জিতেছে আদানি গ্রুপ। মঙ্গলবার পর্যন্ত গুয়াহাটি বিমানবন্দরের নিলাম প্রক্রিয়া চলবে। এএআইয়ের হাতে থাকা এই ছ’টি বিমানবন্দরের

a045dc9d7e87fee06bc3305d43fe2ad6

দেশের পাঁচটি বিমানন্দরের স্বত্ব পেল বেসরকারি সংস্থা

নয়াদিল্লি: পাঁচটি বিমানবন্দরের পরিচালনস্বত্ব জিতে নিল আদানি গ্রুপ। দেশের ছ’টি বিমানবন্দরের পরিচালনভার বেসরকারি হাতে তুলে দেওয়ার জন্য নিলামের আয়োজন করে কেন্দ্রীয় সরকার।

সোমবার এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়ার (এএআই) পক্ষে জানানো হয়েছে আমেদাবাদ, তিরুবনন্তপুরম, লখনউ, মেঙ্গালুরু এবং জয়পুর বিমানবন্দরের পরিচালনস্বত্ব জিতেছে আদানি গ্রুপ। মঙ্গলবার পর্যন্ত গুয়াহাটি বিমানবন্দরের নিলাম প্রক্রিয়া চলবে। এএআইয়ের হাতে থাকা এই ছ’টি বিমানবন্দরের পরিচালনভার পাওয়ার জন্য নিলামে অংশ নেয় ১০টি সংস্থা। বিভিন্ন ক্ষেত্রের জন্য ৩২টি নিলামপত্র জমা পড়ে। আমেদাবাদ এবং জয়পুরের জন্য সবচেয়ে বেশি সাতটি করে নিলামপত্র জমা পড়ে বলে এএআই জানিয়েছে। লখনউ ও গুয়াহাটির জন্য ছ’টি করে এবং মেঙ্গালুরু এবং তিরুবনন্তপুরমের জন্য তিনটি করে নিলামপত্র জমা পড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *