সার্জিক্যাল স্ট্রাইকের প্রমাণ দিলেন ৩ সেনা প্রধান

নয়াদিল্লি: গত ২৭ ফেব্রুয়ারি বেশ কয়েকটি পাক বিমান ভারতে ঢোকে। হামলার আশঙ্কায় ভারতীয় বায়ুসেনা তা আটকায়। পাক যুদ্ধবিমান তাড়াতে গিয়ে ভেঙে পড়ে ভারতীয় মিগ। ভারতীয় সেনা ঘাঁটিই ছিল বিমানগুলির টার্গেট। সেই কারণেই সেগুলিকে আটকায় ভারতীয় বায়ুসেনা। পাক যুদ্ধবিমান থেকে বোমা ফেলা হয়েছিল ঠিকই। কিন্তু তাতে ভারতের কোনও ক্ষয়ক্ষতি হয়নি। আজ যৌথ সাংবাদিক সম্মেলনে বায়ুসেনার পক্ষ

d2e6febbbca39458e78375b6a0a9c4ce

সার্জিক্যাল স্ট্রাইকের প্রমাণ দিলেন ৩ সেনা প্রধান

নয়াদিল্লি: গত ২৭ ফেব্রুয়ারি বেশ কয়েকটি পাক বিমান ভারতে ঢোকে। হামলার আশঙ্কায় ভারতীয় বায়ুসেনা তা আটকায়। পাক যুদ্ধবিমান তাড়াতে গিয়ে ভেঙে পড়ে ভারতীয় মিগ। ভারতীয় সেনা ঘাঁটিই ছিল বিমানগুলির টার্গেট। সেই কারণেই সেগুলিকে আটকায় ভারতীয় বায়ুসেনা। পাক যুদ্ধবিমান থেকে বোমা ফেলা হয়েছিল ঠিকই। কিন্তু তাতে ভারতের কোনও ক্ষয়ক্ষতি হয়নি। আজ যৌথ সাংবাদিক সম্মেলনে বায়ুসেনার পক্ষ থেকে এমনটাই জানালেন বায়ুসেনার ভাইস মার্শাল আর জি কাপুর। এছাড়াও তিনি বলেন, আমাদের হাতে যথেষ্ট প্রমাণ আছে, যে এফ ১৬-ই এই মিশনে ব্যবহার হয়েছে। যেটি ভারতের রাজৌরি থেকে উদ্ধার হয়।

পাকিস্তান বারবার সংঘর্ষবিরতি লঙ্ঘন করছে। পাকিস্তান প্ররোচনা দিলে ভারতও তার জবাব দিতে প্রস্তুত। দেশবাসীর নিরাপত্তাই আমাদের লক্ষ্য। ২ দিনে ৩৪ বার সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন হয় বলে জানাল সেনা আজ যৌথ বৈঠকে সেনার পক্ষ থেকে এমনটাই জানালেন মেজর জেনারেল সুরেন্দ্র সিং মহল।

জলপথে যদি পাকিস্তান দুঃসাহস দেখায় তবে তার যোগ্য জবাব দেবে ভারত। ভারতীয় নৌসেনা যে কোনও পরিস্থিতি মোকাবিলা করার জন্য তৈরি। আজ যৌথ সাংবাদিক সম্মেলনে নৌসেনার পক্ষ থেকে এমনটাই জানালেন নেভি রেয়ার অ্যাডমিরাল ডিএস গুজরাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *