ভারত-পাক উত্তেজনার আবহে ফের বিমান অপহরণের হুমকি

মুম্বই: হুমকি ফোন ঘিরে ব্যাপক তৎপরতা মুম্বই আন্তর্জাতিক বিমানবন্দরে। এদিন সকাল ১১টা নাগাদ বিমানবন্দরে একটি ফোন আসে। তার জেরে টার্মিনাল টু’র একাধিক জায়গা ফাঁকা করে দেওয়া হয়। তবে সন্দেহজনক কিছু মেলেনি। যেহেতু রানওয়ে রক্ষণাবেক্ষণের কাজ চলছিল তাই সেই সময় বিমান ওঠানামার কথাও ছিল না। তার ফলে হুমকি ফোনের জেরে পরিষেবায় প্রভাব পড়েনি। সিআইএসএফের এক অফিসার

ভারত-পাক উত্তেজনার আবহে ফের বিমান অপহরণের হুমকি

মুম্বই: হুমকি ফোন ঘিরে ব্যাপক তৎপরতা মুম্বই আন্তর্জাতিক বিমানবন্দরে। এদিন সকাল ১১টা নাগাদ বিমানবন্দরে একটি ফোন আসে। তার জেরে টার্মিনাল টু’র একাধিক জায়গা ফাঁকা করে দেওয়া হয়।

তবে সন্দেহজনক কিছু মেলেনি। যেহেতু রানওয়ে রক্ষণাবেক্ষণের কাজ চলছিল তাই সেই সময় বিমান ওঠানামার কথাও ছিল না। তার ফলে হুমকি ফোনের জেরে পরিষেবায় প্রভাব পড়েনি।

সিআইএসএফের এক অফিসার বলেন, উত্তর-পূর্বের একটি রাজ্য থেকে গোয়েন্দারা ওই সতর্কবার্তা পাঠিয়েছেন। দেশের বেশ কয়েকটি অসামরিক বিমান বন্দরকে হাইপার সেনসিটিভ বলে চিহ্নিত করা হয়েছে। তার রানওয়ে ও অন্যত্র কড়া পাহারা দেওয়া হচ্ছে। আমাদের কুইক রি অ্যাকশান টিমও তৈরি। তারা বিমান বন্দরের আশপাশে টহল দিচ্ছে। কোনও সন্দেহজনক ব্যক্তিকে দেখলেই আটকানো হবে। বিমানবন্দরে যে গাড়িগুলি ঢুকছে, তাদের ওপরে নজর রাখা হচ্ছে। বিশেষত ক্যাটারিং ট্রাকগুলিকে তল্লাশি করা হচ্ছে। একটি সূত্রের খবর, বিমানে কোনও মালপত্র তোলার আগে স্নিফার ডগ দিয়ে পরীক্ষা করানো হচ্ছে। বিমানবন্দরে যাঁরা গ্রাউন্ড ডিউটি করেন, তাঁদেরও সতর্ক করে দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *