যুদ্ধে আবহে পাক সীমান্তে শক্তি বাড়াচ্ছে ভারতীয় সেনা

জম্মু: পাকিস্তান অধিকৃত কাশ্মীরে জঙ্গি ঘাঁটিগুলি গুঁড়িয়ে দেওয়ার পর থেকে প্রায় রোজই সেনা ছাউনিগুলি লক্ষ্য করে গোলা বর্ষণ করে চলেছে পাকিস্তান। এমন পরিস্থিতির রক্ষা পেতে ৪০০টি ব্যাঙ্কার তৈরির সিদ্ধান্ত নিল জম্মু ও কাশ্মীরের রাজ্য প্রশাসন। শনিবার প্রশাসনের তরফ থেকে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে, রাজৌরিতে ২০০ ও পুঞ্চ জেলায় ২০০টি ব্যাঙ্কার তৈরি করা হবে। ব্যাঙ্কার তৈরির

4018e7b5ee000a6f41fb8be3a6d5ed61

যুদ্ধে আবহে পাক সীমান্তে শক্তি বাড়াচ্ছে ভারতীয় সেনা

জম্মু: পাকিস্তান অধিকৃত কাশ্মীরে জঙ্গি ঘাঁটিগুলি গুঁড়িয়ে দেওয়ার পর থেকে প্রায় রোজই সেনা ছাউনিগুলি লক্ষ্য করে গোলা বর্ষণ করে চলেছে পাকিস্তান। এমন পরিস্থিতির রক্ষা পেতে ৪০০টি ব্যাঙ্কার তৈরির সিদ্ধান্ত নিল জম্মু ও কাশ্মীরের রাজ্য প্রশাসন।

শনিবার প্রশাসনের তরফ থেকে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে, রাজৌরিতে ২০০ ও পুঞ্চ জেলায় ২০০টি ব্যাঙ্কার তৈরি করা হবে। ব্যাঙ্কার তৈরির কাজ দ্রুত শেষ করার জন্য জেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। এই ব্যাঙ্কারগুলি তৈরি করার অর্থ গ্রামীণ উন্নয়ন বিভাগ থেকে জেলা প্রশাসনের কাছে দিয়ে দেওয়া হয়েছে। আগামী এক মাসের মধ্যেই এই ব্যাঙ্কার তৈরির কাজ শেষ করা হবে বলে জানা গিয়েছে।

প্রশাসনের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে গ্রামবাসীরা। মোহিন্দ্র লাল নামে স্থানীয় এক বাসিন্দা জানিয়েছেন, বিগত পাঁচ থেকে ছয় ধরে পাকিস্তানিরা টানা গোলা বর্ষণ করে চলেছে। একজন মহিলা আহতও হয়েছে। গ্রামের একাধিক বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। পাকিস্তানের অবিরাম গোলা বর্ষণের ফলে স্কুলগুলিকেও বন্ধ করে দেওয়া হয়েছে। প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে স্থানীয় গ্রামবাসীদের রক্ষা করার জন্য এই ব্যাঙ্কারগুলি তৈরি করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *