জামাত-ই-ইসলামির কোমর ভাঙল কেন্দ্র, কীভাবে জানেন?

শ্রীনগর: জঙ্গি সংগঠনগুলির সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে জামাত-ই-ইসলামির। উপত্যকায় বিচ্ছিন্নতাবাদীদের আন্দোলনেও মদত দিচ্ছে তারা। দিনকয়েক আগে জামাত-ই-ইসলামির বিরুদ্ধে এমন অভিযোগ তুলে সংগঠনের উপর নিষেধাজ্ঞা জারি করে কেন্দ্র। এরপরেই জামাত-ই-ইসলামির বেশ কিছু সম্পত্তি সিল করে দেওয়া হয়। এর মধ্যে সংগঠনের বেশ কয়েকজন নেতা ও সদস্যের বাড়িও রয়েছে বলে শনিবার জানিয়েছে পুলিস। জানা গিয়েছে, গত বৃহস্পতিবার সন্ত্রাসবাদ

981b39a2ebc3b1eea0ed5d7fb98c8e26

জামাত-ই-ইসলামির কোমর ভাঙল কেন্দ্র, কীভাবে জানেন?

শ্রীনগর: জঙ্গি সংগঠনগুলির সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে জামাত-ই-ইসলামির। উপত্যকায় বিচ্ছিন্নতাবাদীদের আন্দোলনেও মদত দিচ্ছে তারা। দিনকয়েক আগে জামাত-ই-ইসলামির বিরুদ্ধে এমন অভিযোগ তুলে সংগঠনের উপর নিষেধাজ্ঞা জারি করে কেন্দ্র।

এরপরেই জামাত-ই-ইসলামির বেশ কিছু সম্পত্তি সিল করে দেওয়া হয়। এর মধ্যে সংগঠনের বেশ কয়েকজন নেতা ও সদস্যের বাড়িও রয়েছে বলে শনিবার জানিয়েছে পুলিস। জানা গিয়েছে, গত বৃহস্পতিবার সন্ত্রাসবাদ বিরোধী আইনের আওতায় জম্মু ও কাশ্মীরে জামাত-ই-ইসলামি সংগঠনের উপর পাঁচ বছরের নিষেধাজ্ঞা জারি করে কেন্দ্র। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপস্থিতিতে নিরাপত্তা বিষয়ক উচ্চ পর্যায়ের এক বৈঠকের পর এই নির্দেশিকা জারি করা হয়। এরপরেই শুক্রবার রাত থেকেই শ্রীনগরের বিভিন্ন অংশে অভিযান শুরু করে পুলিস। জামাত-ই-ইসলামির শীর্ষনেতাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টও ফ্রিজ করে দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *