যুদ্ধ চাইলে সোশ্যাল মিডিয়ায় ছেড়ে সীমান্তে যান! দাবি শহিদ জওয়ানের স্ত্রীর

স্বামীর প্রাণ গিয়েছে যুদ্ধ৷ জীবনে নেমে এসেছে অন্ধকার৷ স্বামী বায়ুসেনা আধকারিক নিনাদ মান্ডবগণের বিদায় দিয়ে যুদ্ধ বিরোধী বার্তা দিলেন স্ত্রী বিজিতা মান্ডবগণে। কাশ্মীরের বুদগামে এমআই ১৭ চপার ভেঙে পড়ে নিনাদের মৃত্যু হয়। সোশ্যাল মিডিয়ায় যাঁরা যুদ্ধের পক্ষে সওয়াল করছেন তাঁদের উদ্দেশে বিজিতা বলেন, ‘‘আপানারা যদি আমার নিনাদ বা উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের জন্য কিছু করতে

f9861cb9825c8136147bb69befa5b142

যুদ্ধ চাইলে সোশ্যাল মিডিয়ায় ছেড়ে সীমান্তে যান! দাবি শহিদ জওয়ানের স্ত্রীর

স্বামীর প্রাণ গিয়েছে যুদ্ধ৷ জীবনে নেমে এসেছে অন্ধকার৷ স্বামী বায়ুসেনা আধকারিক নিনাদ মান্ডবগণের বিদায় দিয়ে যুদ্ধ বিরোধী বার্তা দিলেন স্ত্রী বিজিতা মান্ডবগণে।

কাশ্মীরের বুদগামে এমআই ১৭ চপার ভেঙে পড়ে নিনাদের মৃত্যু হয়। সোশ্যাল মিডিয়ায় যাঁরা যুদ্ধের পক্ষে সওয়াল করছেন তাঁদের উদ্দেশে বিজিতা বলেন, ‘‘আপানারা যদি আমার নিনাদ বা উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের জন্য কিছু করতে চান তাহলে চিৎকার না করে একটা ছোট্ট কাজ করুন। হয় বাহিনীর সঙ্গে নিজেরা যুক্ত হয়ে যান৷ নয় পরিবারের কাউকে সেই দায়িত্ব দিন। সেটা না পারলে আরও ছোট কাজ করুন। বাড়ির আশপাশ পরিস্কার রাখুন। রাস্তা নোংরা করবেন না, মহিলাদের হেনস্থাও করেবন না।’’  তিনি আরও বলেন, ‘আমরা যুদ্ধ চাই না। যুদ্ধের ক্ষতি কী সেটা আপনারা জানেন না। আরও নিনাদের প্রাণ যাক সেটা আমরা চাই না। সোশ্যাল মিডিয়ার যোদ্ধারা এবার থামুন। এখনও যদি আপনারা যুদ্ধ চান তাহলে সীমান্তে যান।

নিনাদের মৃত্যু হয় গত বুধবার। কাশ্মীরের বুদগামে বুধবার ভেঙে পড়া এমআই ১৭ বিমানের ভেতর ছিলেন তিনি। এই ঘটনায় বায়ু সেনার আরও ছ’জন আধিকারিকের মৃত্যু হয়। প্রাণ যায় এক সাধারণ নাগরিকেরও। ছোট থেকেই বায়ুসেনায় যোগ দেওয়ার স্বপ্ন দেখতেন নাসিকের নিনাদ। প্রাথমিক পড়াশুনো নাসিকেই সারেন তিনি।  ২০০৯ সালে বায়ুসেনায় যোগ দেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *