মাত্র এক মাসেই ফেসবুক পেজে ১২ কোটি খরচ বিজেপির, কেন জানেন?

সোশাল মিডিয়ায় বিজ্ঞাপনের পিছনে কোটি কোটি টাকা খরচ করছে বিজেপি ও মোদি সমর্থক সংগঠনগুলি। ৭ ফেব্রুয়ারি থেকে ২ মার্চ পর্যন্ত ফেসবুকে ভারত কি মন কি বাত নামে একটি ফেসবুক পেজে খরচ করা হয়েছে ১২ কোটিরও বেশি টাকা। তাতে প্রশ্ন মোদির কথা, জবাব পাওয়া যায়। মোট ১৫৫৬টি বিজ্ঞাপন দিয়েছে এই পেজ। এবছরের ২৭ জানুয়ারিতে চালু হওয়া

c8fdbedf3c0cfa11247602bf8f0f29e9

মাত্র এক মাসেই ফেসবুক পেজে ১২ কোটি খরচ বিজেপির, কেন জানেন?

সোশাল মিডিয়ায় বিজ্ঞাপনের পিছনে কোটি কোটি টাকা খরচ করছে বিজেপি ও মোদি সমর্থক সংগঠনগুলি। ৭ ফেব্রুয়ারি থেকে ২ মার্চ পর্যন্ত ফেসবুকে ভারত কি মন কি বাত নামে একটি ফেসবুক পেজে খরচ করা হয়েছে ১২ কোটিরও বেশি টাকা।

তাতে প্রশ্ন মোদির কথা, জবাব পাওয়া যায়। মোট ১৫৫৬টি বিজ্ঞাপন দিয়েছে এই পেজ। এবছরের ২৭ জানুয়ারিতে চালু হওয়া এই পেজে ফলোয়ারের সংখ্যা ৩ লাখ। প্রতিটি বিজ্ঞাপনে খরচ হয়েছে গড় ৭৭০০ টাকা। ইন্ডিয়া টুডে জানাচ্ছে, নেশন উইথ নমো ফেসবুক পেজের ফলোয়ার ১১ লাখ। তারা গড়ে ৬ হাজার টাকা বিজ্ঞাপনপিছু খরচ করে মোট ৬৪ লাখ টাকা ইতিমধ্যেই দিয়েছে। তারা দিয়েছে ১০৭৪টি বিজ্ঞাপন। এর পরে রয়েছে মাইগভইন্ডিয়া। তারা খরচ করেছে ৩৪ লাখ। ১২৩টি বিজ্ঞাপন দিয়েছে তারা। বিজ্ঞাপনপিছু ২৭ হাজার খরচ করেছে তারা। এই পেজের ফলোয়ারের সংখ্যা ৩ লাখ ৭০ হাজার। নিউজ হান্ট নামে একটি খবরের অ্যাপ ১৬টি বিজ্ঞাপনে খরচ করেছে ৩৩ লাখ। বিজেপির পেজে দুটি বিজ্ঞাপন দেওয়া হয়েছে ৩ লাখ ৩০ হাজার করে। তবে সবথেকে বেশি যে নেতার বিজ্ঞাপনে খরচ করা হয়েছে, তিনি নবীন পট্টনায়েক। ৩২টি বিজ্ঞাপনে তাঁর পেজে খরচ করা হয়েছে ৮ লাখ ৬০ হাজার টাকা। অমিত শাহর পেজে বিজ্ঞাপনে খরচ করা হয়েছে ২ লাখের বেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *