ফের আঘাত হানবে ভারত, কী বলছে পাকিস্তানের সংবাদমাধ্যম?

করাচি: পাক জঙ্গি ঘাঁটিতে ফের আঘাত হানবে ভারত। বিদেশি সংবাদমাধ্যম গুলি যখন বালাকোটের জঙ্গি নিধন পর্বের সত্যতা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছে এবং সেই বিতর্কের মীমাংসা এখনও দূর অস্ত। এমতাবস্থায় ফের ভারতীয় বায়ুসেনার এয়ার স্ট্রাইকের ঘোষণা দেশের পাশাপাশি গোটা বিশ্বকে চমকিত করবে সন্দেহ নেই। হয়েছেও তাই, তবে মজার বিষয় হল সব থেকে বেশি ঘাবড়ে গিয়েছে ইসলামাবাদ।

6a099687e8edaac2469013a8ce417b55

ফের আঘাত হানবে ভারত, কী বলছে পাকিস্তানের সংবাদমাধ্যম?

করাচি: পাক জঙ্গি ঘাঁটিতে ফের আঘাত হানবে ভারত। বিদেশি সংবাদমাধ্যম গুলি যখন বালাকোটের জঙ্গি নিধন পর্বের সত্যতা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছে এবং সেই বিতর্কের মীমাংসা এখনও দূর অস্ত। এমতাবস্থায় ফের ভারতীয় বায়ুসেনার এয়ার স্ট্রাইকের ঘোষণা দেশের পাশাপাশি গোটা বিশ্বকে চমকিত করবে সন্দেহ নেই। হয়েছেও তাই, তবে মজার বিষয় হল সব থেকে বেশি ঘাবড়ে গিয়েছে ইসলামাবাদ। এমনিতেই পুলওয়ামার নাশকতা ও পরবর্তী পর্যায়ে জইশ জঙ্গি ঘাঁটিতে ভারতীয় বায়ুসেনার মুহুর্মুহু হানা ও নিকেশ জঙ্গির সংখ্যা নিয়ে দুই দেশের মত পার্থক্যে পাকিস্তান গোটা বিশ্বের চোখেই কোণঠাসা হয়ে পড়েছে।

এরমধ্যে মাসুদ আজহারের সংগঠনকে নিষিদ্ধ ঘোষণার পর পরিস্থিতি অনেকটাই অন্যরকম। এরই মধ্যে ফের ভারতীয় বায়ুসেনার আঘাত হানার খবরে পাকিস্তানের হৃৎকম্প উঠবে এটাই স্বাভাবিক। তবে মজার বিষয় হল, এখন দেশে যেমনই জরুরি অবস্থার পরিস্থিতি তৈরি হোক না কেন তার দায়ভার সংবাদমাধ্যমের উপরেও বর্তায়। এক্ষেত্রেও তার ব্যতিক্রম হয়নি। তবে সবকিছুকে ছাপিয়ে গিয়েছে পাকিস্তানের সংবাদপত্র ডন,তাদের দাবি এবার রাজস্থান সীমানা থেকে আঘাত হানবে ভারতীয় বায়ুসেনা।

বলা বাহুল্য, ডনের সঙ্গে সেদেশের সেনা, বিদেশমন্ত্রক, প্রতিরক্ষা মন্ত্রক কারোরই বিষয়টি নিয়ে কথা হয়নি। তারপরেও ডন এহেন হামলার খবর ছেপে দিয়েছে। মঙ্গলবার এই খবর দেখেই করাচির সেনা নিবাস ও ইসলামাবাদের ভিভিআইপিদের চোখ কপালে উঠেছে। তারা কীভাবে পরিস্থিতির সামাল দেবে বুঝে উঠতে পারছে না। ভারতের বিদেশ মন্ত্রকের কানে আসার পরেই তা ভুয়ো বলে উড়িয়ে দেওয়া হয়েছে। দেশের সংবাদপত্রের এই আচরণে বেজায় ক্ষুব্ধ ইসলামাবাদ।সবমিলিয়ে সাঁড়াশি হয়রানির পর এই ঘটনায় বিশ্বের সামনে ইমরান খানের সরকারের আরও একবার মুখ পুড়ল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *