এই চেয়ারে বসেই প্রধানমন্ত্রী হয়েছিলেন নরেন্দ্র মোদি

নয়াদিল্লি : এই চেয়ারে বসেই নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী হয়েছিলেন। কানপুরে বিজেপির দফতরে সযত্নে রাখা আছে চেয়ারটি। রীতিমতো ঘষেমেজে ঝকঝকে করা কাচের ঘেরার মধ্যে রাখা হয়েছে সেটি। কানপুরের বিজেপি নেতারা মনে করেন, এই চেয়ার ভাগ্য বদলে দেয়। এই চেয়ারে বসার জন্যই বিজেপি কেন্দ্রে সরকার গড়েছে। এই চেয়ারে বসলেই মোদি ফের প্রধানমন্তীর হবেন। এই জন্য কানপুরের বিজেপি

এই চেয়ারে বসেই প্রধানমন্ত্রী হয়েছিলেন নরেন্দ্র মোদি

নয়াদিল্লি : এই চেয়ারে বসেই নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী হয়েছিলেন। কানপুরে বিজেপির দফতরে সযত্নে রাখা আছে চেয়ারটি। রীতিমতো ঘষেমেজে ঝকঝকে করা কাচের ঘেরার মধ্যে রাখা হয়েছে সেটি। কানপুরের বিজেপি নেতারা মনে করেন, এই চেয়ার ভাগ্য বদলে দেয়। এই চেয়ারে বসার জন্যই বিজেপি কেন্দ্রে সরকার গড়েছে। এই চেয়ারে বসলেই মোদি ফের প্রধানমন্তীর হবেন। এই জন্য কানপুরের বিজেপি নেতারা মোদির কাছে আগ্রহপত্র পাঠিয়ে নিবেদন করেছেন, কানপুরে শুক্রবার এলে তিনি যেন ওই পয়মন্ত চেয়ার ব্যবহার করেন। বিজেপির কানপুরের সভাপতি সুরেন্দ্র মৈথানি পিটিআইকে বলেছেন, এই চেয়ারই ২০১৪ সালে পার্টির জয় নিশ্চিত করেছিল।

২০১৭ সালের উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনেও জয় এনে দিয়েছে এই চেয়ার। মোদি যতবার এই চেয়ারে বসেছেন, ততবার ক্ষমতায় এসেছেন তাঁরা।মৈথানি জানান, প্রথমবার ইন্দিরানগরে এই চেয়ারে মোদি বসেছিলেন ২০১৩ সালের ১৯ অক্টোবর, বিজয় শঙ্খনাদ সমাবেশে। ২০১৪ সালের এপ্রিলে কয়লানগর মাঠের সমাবেশেও বসেছিলেন এই চেয়ারেই। তারপরই প্রধানমন্ত্রী হন তিনি।২০১৬ সালের ডিসেম্বরে নিরালা নগরে মোদি ফের বসেছিলেন এই চেয়ারেই। উত্তরপ্রদেশের বিধানসভার ভোটে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জিতেছিল বিজেপি। কানপুরের দফতরে চেয়ারের পাশে লেখা রয়েছে, এই চেয়ারের মাহাত্ম্য বুঝে ডেকোরেটরের কাছ থেকে এটি কিনে নেওয়া হয়েছে। ২০১৩ সালে এই চেয়ারটি ব্যবহার করা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *