ভোটের বাজারে মোদি-মমতার বই প্রকাশ, সরগরম রাজধানী

নয়াদিল্লি: ‘মমতা ইজ মাই হিরো। মোদি স্বৈরাচারী।’ মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা একটি বই প্রকাশ করে আজ এই মন্তব্য করলেন সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী ইন্দিরা জয় সিং। অন্যদিকে, ‘মোদির মতো সপ্রতিভ এবং সম্যক জ্ঞানসম্পন্ন বক্তা বিরল। বক্তা হিসেবে লোককে মন্ত্রমুগ্ধ করার ক্ষমতা রয়েছে মোদির।’ মন্তব্য করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। রাজধানী দিল্লিতে প্রায় একই সময়ে একদিকে প্রকাশ

ভোটের বাজারে মোদি-মমতার বই প্রকাশ, সরগরম রাজধানী

নয়াদিল্লি: ‘মমতা ইজ মাই হিরো। মোদি স্বৈরাচারী।’ মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা একটি বই প্রকাশ করে আজ এই মন্তব্য করলেন সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী ইন্দিরা জয় সিং। অন্যদিকে, ‘মোদির মতো সপ্রতিভ এবং সম্যক জ্ঞানসম্পন্ন বক্তা বিরল। বক্তা হিসেবে লোককে মন্ত্রমুগ্ধ করার ক্ষমতা রয়েছে মোদির।’ মন্তব্য করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি।

রাজধানী দিল্লিতে প্রায় একই সময়ে একদিকে প্রকাশ হল মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা বই ‘ইন্ডিয়া ইন ডিসট্রেস’। অন্যদিকে প্রকাশ হল গত পাঁচ বছরে প্রধানমন্ত্রীর ভাষণের সংকলন ‘সব কা সাথ, সব কা বিকাশ।’ একইদিনে দুই হেভিওয়েট নেতার বই প্রকাশ ঘিরে সরগরম রাজধানী দিল্লি। সামনেই লোকসভার ভোট। দিল্লির মসনদ দখলের লড়াই। তাই তার আগে সংসদ ভবন থেকে ঢিল ছোঁড়া দূরত্বে মমতা বন্দ্যোপাধ্যায় এবং নরেন্দ্র মোদির মতো দুই যুযুধান নেতানেত্রীর বই প্রকাশ রাজনৈতিকভাবে গুরুত্বপূর্ণ।

সরাসরি না হলেও উভয়েই নিজেদের পক্ষে প্রচারের একটি সুযোগকে সদ্ব্যবহার করলেন। মুখ্যমন্ত্রীর লেখা বইটি প্রকাশ হল নয়াদিল্লির কনস্টিটিউশন ক্লাবে। প্রধানমন্ত্রীর বাছাই করা ২২০ টি বক্তৃতার সংকলন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রকের অধীন প্রকাশনা বিভাগের উদ্যোগে প্রকাশ হল ন্যাশনাল মিডিয়া সেন্টারে। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী রাজ্যবর্ধন সিং রাঠোর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *