এই প্রথম একই কেন্দ্রে ৩ দফায় ভোট ঘোষণা কমিশনের

নয়াদিল্লি: ভারতের ইতিহাসে এই প্রথম একটি লোকসভা কেন্দ্রে তিন দফায় ভোট নেওায় হবে। নির্বাচন কমিশন জানিয়েছে, কাশ্মীরের অনন্তনাগে তিন দফায় ভোটই বলে দেয় সেখানে কী জটিল পরিস্থিতি। সেখানে লোকসভার ভোটের সঙ্গে রাজ্য বিধানসভার ভোট হচ্ছে না। কাশ্মীরের ৬টি লোকসভা কেন্দ্রের জন্য ভোটগ্রহণ হবে পাঁচ দফায়। লাদাখে ভোট ৬ মে। অন্যদিকে, লোকসভার ভোটের সঙ্গে বিধানসভার ভোট

49e098d2bd045feb373e7f01a4805e1b

এই প্রথম একই কেন্দ্রে ৩ দফায় ভোট ঘোষণা কমিশনের

নয়াদিল্লি: ভারতের ইতিহাসে এই প্রথম একটি লোকসভা কেন্দ্রে তিন দফায় ভোট নেওায় হবে। নির্বাচন কমিশন জানিয়েছে, কাশ্মীরের অনন্তনাগে তিন দফায় ভোটই বলে দেয় সেখানে কী জটিল পরিস্থিতি। সেখানে লোকসভার ভোটের সঙ্গে রাজ্য বিধানসভার ভোট হচ্ছে না।

কাশ্মীরের ৬টি লোকসভা কেন্দ্রের জন্য ভোটগ্রহণ হবে পাঁচ দফায়। লাদাখে ভোট ৬ মে। অন্যদিকে, লোকসভার ভোটের সঙ্গে বিধানসভার ভোট না করার সিদ্ধান্তের তীব্র বিরোধিতা করেছে সেখানকার রাজনৈতিক দলগুলি। ন্যাশনাল কনফারেন্সের নেতা ওমর আবদুল্লার কথায়, ১৯৯৬ সালের পর এই প্রথম বিধানসভার ভোট সমযয়মতো হচ্ছে না। মোদির ৫৬ ইঞ্চির ছাতি ব্যর্থ হয়েছে। এই কি তাঁর শক্ত শাসনের নমুনা। পিডিপি নেত্রী মেহবুবা মুফতির মতে, এটা কেন্দ্রের ভয়ঙ্কর পরিকল্পনা। তারা রাজ্যের মানুষকে তাদের পছন্দের সরকার গড়তে দিতে চায় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *