মুসলিমের সন্তান রাহুলের কেন ব্রাহ্মণ পদবী? বিস্ফোরক বিজেপির মন্ত্রী

নয়াদিল্লি: একজন মুসলমানের পদবীতে কেন ব্রাহ্মন্যবাদের ছোঁয়া থাকবে। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে উদ্দেশ্য করে শালীনতার সীমা ছাড়িয়ে গেলেন বিজেপির মন্ত্রী অনন্ত কুমার হেগড়ে। বালাকোটে বিমান হানার প্রমাণ চেয়েছিলেন রাহুল, ঠিক তারপরেই মুখ খুলে এহেন মন্তব্য করেন হেগড়ে। তিনি বলেন, গোটা বিশ্ব যখন বালাকোটের বিমানহানার ঘটনায় ভারতীয় সেনাবাহিনীর প্রশংসা করছে তখন কিছু দেশবাসী এই ঘটনায় সন্দেহ

c177cfee5c6434e9eb5d58da29fa01a4

মুসলিমের সন্তান রাহুলের কেন ব্রাহ্মণ পদবী? বিস্ফোরক বিজেপির মন্ত্রী

নয়াদিল্লি: একজন মুসলমানের পদবীতে কেন ব্রাহ্মন্যবাদের ছোঁয়া থাকবে। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে উদ্দেশ্য করে শালীনতার সীমা ছাড়িয়ে গেলেন বিজেপির মন্ত্রী অনন্ত কুমার হেগড়ে। বালাকোটে বিমান হানার প্রমাণ চেয়েছিলেন রাহুল, ঠিক তারপরেই মুখ খুলে এহেন মন্তব্য করেন হেগড়ে। তিনি বলেন, গোটা বিশ্ব যখন বালাকোটের বিমানহানার ঘটনায় ভারতীয় সেনাবাহিনীর প্রশংসা করছে তখন কিছু দেশবাসী এই ঘটনায় সন্দেহ প্রকাশ করছে। তারা পাকিস্তানের বিরুদ্ধে হওয়া ভারতীয় বায়ুসেনার এয়ার স্ট্রাইকের প্রমাণ চাইছে। আমার প্রশ্ন হল একজন মুসলমানের ছেলের পদবী গান্ধী কী করে হয়? গান্ধী তো ব্রাহ্মণ। তাঁর বাবা মুসলিম মা খ্রিস্টান। তাহলে তিনি কী করে ব্রাহ্মণ হন?

হেগড়ের বক্তব্য প্রকাশ্যে আসতেই সমালোচনার ঝড় উঠেছে। কর্নাটকের প্রদেশ কংগ্রেস সভাপতি দীণেশ গুন্ডু রাও এর প্রতিবাদে মুখ খুলেছেন, রাহুল গান্ধীর বিরুদ্ধে নিষ্ঠুর ও সাম্প্রদায়িক বার্তা প্রকাশ করেছেন হেগড়ে।এই অসামাজিক আচরণের পিছনে মোদি শাহের সমর্থন আছে বলে অভিয়োগও করেন তিনি। বিষয়টি নিয়ে উত্তেজনা ছড়ালেও বিজেপির তরফে কেউই মুখ খোলেনি।
বলা বাহুল্য, রাহুলকে কটাক্ষ করতে গিয়ে এই ভোটের বাজের ফের সাম্পরদায়িক মন্তব্য করে ফেললেন কেন্দ্রী মন্ত্রী অনন্ত কুমার হেগড়ে যা বকলমে বিজেপিকেই জনপ্রিয়তার নিরিখে কয়েক কদম পিছিয়ে দিল একই সঙ্গে হিন্দুত্ব বিরোধী গোষ্ঠীর হাতে সুবর্ণ সুযোগও তুলে দিল মনে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। বিষয়টি নিয়ে শুরু হয়েছে জল্পনা, পরিস্থিতি বুঝে মুখে কুলুপ এঁটেছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *