নিজের দুর্গ বাঁচাতে ঝাঁপিয়ে পড়বেন মোদি

নয়াদিল্লি: তিনিই মুখ। তিনিই সেনাপতি। সুতরাং ৫৪৩টি লোকসভা আসনে তাঁর দল ও জোটের প্রতিটি প্রার্থীই চাইবেন তিনি যেন একবার অন্তত তাঁর কেন্দ্রে প্রচারে আসেন। বিজেপি সদর দপ্তরে সোমবার ইস্তাহার কমিটির বৈঠক করেন রাজনাথ সিং। অমিত শাহ বৈঠক করেন শীর্ষ নেতাদের সঙ্গে। প্রার্থীতালিকা ঘোষণার পাশাপাশি আপাতত বিজেপির অন্দরে বাছাই চলছে তারকা প্রচারকদের তালিকা। কবে কোথায় এই

284031e37c720b7f1a2ef0e822e5fbc6

নিজের দুর্গ বাঁচাতে ঝাঁপিয়ে পড়বেন মোদি

নয়াদিল্লি: তিনিই মুখ। তিনিই সেনাপতি। সুতরাং ৫৪৩টি লোকসভা আসনে তাঁর দল ও জোটের প্রতিটি প্রার্থীই চাইবেন তিনি যেন একবার অন্তত তাঁর কেন্দ্রে প্রচারে আসেন। বিজেপি সদর দপ্তরে সোমবার ইস্তাহার কমিটির বৈঠক করেন রাজনাথ সিং। অমিত শাহ বৈঠক করেন শীর্ষ নেতাদের সঙ্গে। প্রার্থীতালিকা ঘোষণার পাশাপাশি আপাতত বিজেপির অন্দরে বাছাই চলছে তারকা প্রচারকদের তালিকা। কবে কোথায় এই স্টার ক্যাম্পেনাররা যাবেন সেই সূচি চূড়ান্ত করার কাজও চলছে।

কিন্তু দলীয় নেতৃত্ব জানাচ্ছে এই স্টার ক্যাম্পেনার তালিকা নামেই। পাঁচ বছর পর আজও দলের স্টার একজনই। নরেন্দ্র মোদি। তাঁকে সামনে রেখেই লড়তে হবে। তাই যত বেশি সম্ভব কেন্দ্রে তাঁকেই নিয়ে যাওয়ার চেষ্টা চলছে। মোদির নিজের কেন্দ্র বারাণসীতে সর্বশেষ অর্থাৎ সপ্তম দফায় ভোটগ্রহণ হওয়ায় বিজেপি তাই অনেকটাই স্বস্তিতে। কারণ, প্রধানমন্ত্রীকে শুরুতে নিজের কেন্দ্রে আটকে থাকতে হবে না। মার্চ, এপ্রিল এবং মে মাসের প্রথমার্ধ—এই প্রায় আড়াই মাস ধরে মোদি দেশের সর্বত্র প্রচারের পর শেষ পর্যায়ে বারাণসীতে নিজের লোকসভা আসনে প্রচারে ঢুকবেন।

এবার পূর্ব উত্তরপ্রদেশের ১৩টি গুরুত্বপূর্ণ কেন্দ্রেই ভোটগ্রহণ হবে একেবারে শেষ দফায়। অর্থাৎ ১৯ মে। গোটা দেশ তো বটেই, পূর্ব উত্তরপ্রদেশ এবার বিজেপির কাছে প্রেস্টিজ ফাইট। কারণ মোদির নিজের কেন্দ্রে জয় ধরে রাখার পাশাপাশি এই ১৩টি আসনের সিংহভাগই জিততে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *