ভুয়ো খবর প্রচারের দায়ে টিভি চ্যানেলকে ৫০ লক্ষ টাকার জরিমানা

নয়াদিল্লি: ভুয়ো খবর প্রচার করার অপরাধে সুদর্শন টিভির যুগ্ম প্রতিষ্ঠাতা সম্পাদক সুরেশ শাভাঙ্কেকে ৫০ লক্ষ টাকা জরিমান করল কোঝিকোড় সাব কোর্ট-২। ২০১৬ সালে হীরে সংস্থা মালাবার গোল্ডের বিরুদ্ধে ভুয়ো খবর প্রচার করেছিল আরএসএস প্রভাবিত সংবাদ চ্যানেল সুদর্শন টিভি। সংবাদে সম্প্রচার করা হয়েছিল যে চেন্নাইতে পাকিস্তানের স্বাধীনতা দিবস পালন করেছে মালাবার গোল্ড এবং সেই সঙ্গে একটি

726e6fb610c59d9f3cbeda982eb026db

ভুয়ো খবর প্রচারের দায়ে টিভি চ্যানেলকে ৫০ লক্ষ টাকার জরিমানা

নয়াদিল্লি: ভুয়ো খবর প্রচার করার অপরাধে সুদর্শন টিভির যুগ্ম প্রতিষ্ঠাতা সম্পাদক সুরেশ শাভাঙ্কেকে ৫০ লক্ষ টাকা জরিমান করল কোঝিকোড় সাব কোর্ট-২।

২০১৬ সালে হীরে সংস্থা মালাবার গোল্ডের বিরুদ্ধে ভুয়ো খবর প্রচার করেছিল আরএসএস প্রভাবিত সংবাদ চ্যানেল সুদর্শন টিভি। সংবাদে সম্প্রচার করা হয়েছিল যে চেন্নাইতে পাকিস্তানের স্বাধীনতা দিবস পালন করেছে মালাবার গোল্ড এবং সেই সঙ্গে একটি ভুয়ো ভিডিও দেখায় তারা।

এরপরই ওই চ্যানেলের বিরুদ্ধে মানহানির মামলা করে সেই সংস্থার মালিক হলেন এমপি আহমেদ। তাঁর সংস্থাকে কালিমালিপ্ত করা হচ্ছে সেই অভিযোগে ওই চ্যানেল ও তাঁর যুগ্ম সম্পাদক সুরেশ শাভাঙ্কের বিরুদ্ধে মামলা করেন মালাবার গোল্ড। সেই সঙ্গে এমপি আহমেদ অভিযোগ আনেন যে তাঁর দেশাত্মবোধে আঘাত করেছে ওই চ্যানেল। সেই মামলাতেই ১০ মার্চ এই রায় ঘোষণা করেন কোঝিকোড় সাব কোর্ট-২-এর বিচারপতি জি রাজেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *