পারিক্করের মৃত্যুর ২৪ ঘণ্টার মধ্যেই সরকার গড়ার দাবি কংগ্রেসের

গোয়া: সোমবার বিকেলে পানাজিতে শেষকৃত্য সম্পন্ন হবে গোয়ার প্রয়াত মুখ্যমন্ত্রী মনোহর পারিক্করের। দীর্ঘ রোগভোগেরপর রবিবার তাঁর বাড়িতেই মৃত্যু হয় এই বিজেপি নেতার। গোয়ার চারবারের মুখ্যমন্ত্রী ও প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী পারিক্করের স্বাস্থ্য গত দুবছর ধরেই ছিল উদ্বেগজনক। কেন্দ্রীয় সরকার সোমবার শোকপালনের নির্দেশ দিয়েছে। সকালে কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে শোকপ্রস্তাব নেওয়া হবে। এদিকে, গোয়ার কংগ্রেস রাজ্যে সরকার গড়ার জন্য

ca16a6ef7908af112967731ee400a9bc

পারিক্করের মৃত্যুর ২৪ ঘণ্টার মধ্যেই সরকার গড়ার দাবি কংগ্রেসের

গোয়া: সোমবার বিকেলে পানাজিতে শেষকৃত্য সম্পন্ন হবে গোয়ার প্রয়াত মুখ্যমন্ত্রী মনোহর পারিক্করের। দীর্ঘ রোগভোগেরপর রবিবার তাঁর বাড়িতেই মৃত্যু হয় এই বিজেপি নেতার। গোয়ার চারবারের মুখ্যমন্ত্রী ও প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী পারিক্করের স্বাস্থ্য গত দুবছর ধরেই ছিল উদ্বেগজনক।

কেন্দ্রীয় সরকার সোমবার শোকপালনের নির্দেশ দিয়েছে। সকালে কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে শোকপ্রস্তাব নেওয়া হবে। এদিকে, গোয়ার কংগ্রেস রাজ্যে সরকার গড়ার জন্য তাদের আমন্ত্রণ জানাতে চিঠি দিয়েছে রাজ্যপাল মৃদুলা সিনহাকে। সেখানে বিজেপির নেতৃত্বে এনডিএ গরিষ্ঠতা হারিয়েছে। জোট সরকার বাঁচাতে রবিবার রাতেই কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গদকরি গোয়ায় গিয়ে জোট শরিকদের সঙ্গে কথা বলেছেন। সেই বৈঠকে কোনও ঐকমত্য হয়নি বলেই খবর। ২০১৭ সালে গোয়ায় কংগ্রেস একক গরিষ্ঠা দল হওয়া সত্ত্বেও গদকরির মধ্যস্থতায় সেবার সরকার গড়ে এনডিএ। এক বিধায়কের মৃত্যু এবং দুই বিধায়কের পদত্যাগের পর গোয়ার বিধানসভায় এখন আসন সংখ্যা ৩৭। কংগ্রেসের হাতে ১৪টি। বিজেপির ১৩।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *