নয়া নিয়ম হোয়াটস অ্যাপে, এড়ানো যাবে অবাঞ্ছিত খবর

নয়াদিল্লি : এখনও পর্যন্ত যে কেউ আপনাকে যে কোনও গ্রুপে অ্যাড করতে পারত। এখন আর তা হবে না। ভুয়ো খবর রুখতে প্রথমে ফেসবুকের মেসেঞ্জারে পাঁচজনের বেশি লোককে মেসেজ না করার ব্যবস্থা করার হয়েছে। এবার আরও নিয়ন্ত্রণ আনতে গ্রুপগুলিকে নিয়ন্ত্রণ করার ব্যবস্থা করা হচ্ছে। বুধবার চালু হওয়া এই নতুন ফিচারে কোনও ব্যবহারকারী তার নাম গ্রুপে যুক্ত

74225fe6ba8f23b74287a74c3699b0fd

নয়া নিয়ম হোয়াটস অ্যাপে, এড়ানো যাবে অবাঞ্ছিত খবর

নয়াদিল্লি : এখনও পর্যন্ত যে কেউ আপনাকে যে কোনও গ্রুপে অ্যাড করতে পারত। এখন আর তা হবে না। ভুয়ো খবর রুখতে প্রথমে ফেসবুকের মেসেঞ্জারে পাঁচজনের বেশি লোককে মেসেজ না করার ব্যবস্থা করার হয়েছে। এবার আরও নিয়ন্ত্রণ আনতে গ্রুপগুলিকে নিয়ন্ত্রণ করার ব্যবস্থা করা হচ্ছে। বুধবার চালু হওয়া এই নতুন ফিচারে কোনও ব্যবহারকারী তার নাম গ্রুপে যুক্ত করা নিয়ন্ত্রণ করবে। এতদিন থাকতে না চাইলে কাউকে গ্রুপ থেকে বেরিয়ে যেতে হত।

এবার থেকে অনুমতি না দিলে কেউ কোনও গ্রুপে কাউকে যুক্ত করতে পারবে না। কাউকে যুক্ত করতে হলে গ্রুপের অ্যাডমিনকে আগে তার কাছে অনুরোধ জানাতে হবে। তিনদিনের মধ্যে উত্তর না দিলে অনুরোধটি বাতিল হয়ে যাবে। যা আপনাকে করতে হবে — প্রথমে হোয়াটসঅ্যাপের সেটিংসে গিয়ে একটি অ্যাকাউন্ট ট্যাপ করতে হবে। তারপর প্রাইভেসিতে ক্লিক করতে হবে। গ্রুপ অপশন বেছে নিতে হবে। তিনটি অপশন থাকবে, নোবডি, মাই কন্টাক্টস এবং এভরিওয়ান। নোবডি-তে গ্রুপে যোগ দেওয়ার আগে তার অনুমতি নিতে হবে। মাই কনটাক্টসে কেবলমাত্র তার অ্যাড্রেস বুকে থাকা লোকেরাই গ্রুপে যোগ করতে পারবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *