পুলওয়ামা কাণ্ডের সময় জঙ্গিকে টাকা দিয়ে এনআইএ-র জালে এই নেতা, আজই জেরা

আজ বিকেল: পুলওয়ামা কাণ্ডের সময় এক লস্কর জঙ্গির সঙ্গে যোগাযোগ করেন কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতা মীর ওয়াইজ ওমর ফারুক। পুলওয়ামা কাণ্ডে ৫০ জন জওয়ানের শহিদ হওয়ার ঘটনার পর থেকেই জোরকদমে তদন্ত শুরু করেছে এনআইএ। সেই তদন্তেই জানা গিয়েছে এই বিস্ফোরক তথ্য, বিচ্ছিন্নতাবাদী হুরিয়ত নেতা ওমর ফারুক কাশ্মীরে বসেই লস্কর জঙ্গিকে ৫০০০ টাকা দেন। কী কারণে এক জঙ্গিকে

1e05b84ca388661129ada0523eb28a60

পুলওয়ামা কাণ্ডের সময় জঙ্গিকে টাকা দিয়ে এনআইএ-র জালে এই নেতা, আজই জেরা

আজ বিকেল: পুলওয়ামা কাণ্ডের সময় এক লস্কর জঙ্গির সঙ্গে যোগাযোগ করেন কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতা মীর ওয়াইজ ওমর ফারুক। পুলওয়ামা কাণ্ডে ৫০ জন জওয়ানের শহিদ হওয়ার ঘটনার পর থেকেই জোরকদমে তদন্ত শুরু করেছে এনআইএ। সেই তদন্তেই জানা গিয়েছে এই বিস্ফোরক তথ্য, বিচ্ছিন্নতাবাদী হুরিয়ত নেতা ওমর ফারুক কাশ্মীরে বসেই লস্কর জঙ্গিকে ৫০০০ টাকা দেন। কী কারণে এক জঙ্গিকে টাকা দিতে গেলেন ফারুক তা এখনও স্পষ্ট নয়। বিষয়টি খোলসা করতেই এবার ফারুককে জেরার মুখে ফেলতে চলচে এনআইএ। সোমবারই এই হুরিয়ত নেতাকে উপত্যকা থেকে দিল্লিতে উড়িয়ে আনা হল। সেখানে এনআইএ-র সদর দপ্তরে তদন্তকারী আধিকারিকদের ব়্যাপিড ফায়ারের সামনে বসবেন ফারুক।

সূত্র অনুযায়ী, এনআইএ-র জেরায় ফারুক এমন কিছু বলতে পারেন যা পুলওয়ামা কাণ্ডের গভীরে পৌঁছাতে সাহায্য করবে। তবে এই ৫০০০ টাকা দেওয়ার বিষয়টি এখনও তদন্ত সাপেক্ষ, তাই ওমর ফারুক যে টাকা দিয়েছেন তা হলফ করে বলা অসম্ভব। তবে মনে করা হচ্ছে, অন্তত এমনটাই অভিযোগ রয়েছে ওই নেতার বিরুদ্ধে।

উল্লেখ্য, এই প্রথম নয় এর আগেও কাশ্মীরে বসবাসকারী পাক জঙ্গিদের অর্থ সরবরাহের অভিযোগ রয়েছে ওমর ফারুকের বিরুদ্ধে। ২০১৭-তে এমনই এক অভিযোগে তাঁকে জেরাও করা হয়। ইতিমধ্যেই দিল্লিতে পৌঁছে গিয়েছেন ফারুক। আধিকারিকদের একপ্রস্থ জেরাও হজম করে ফেলেছেন। কিছুক্ষণের মধ্যে ফের জিজ্ঞাসাবাদ শুরু হতে চলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *