৩০ জনের প্রাণ বাঁচিয়ে আগুনের গ্রাসে সারমেয়

আজ বিকেল: পোষ্যর প্রভু ভক্তি নিয়ে কোনওরকম সন্দেহ নেই, আর সেই পোষ্যটি যদি সারমেয় হয় তাহলে আপনার মতো ভাগ্যবান আর কজন আছে। হ্যাঁ ঠিকই বলছি, আবাসনে আগুন লাগার আঁচ পেয়েই চিৎকার করে গোটা বাড়ি মাথায় তুলেছিল সোসাইটির প্রিয় সারমেয়। সেই চিৎকারের কারণ জানতে এসেই বাসিন্দারা বুঝতে পারেন আগুনের হলকায় ঝলসে যাচ্ছেন। তারপরই খেয়াল হয় আগুনের গ্রাসে

b5bf77b28b805e577d1e30baafb23143

৩০ জনের প্রাণ বাঁচিয়ে আগুনের গ্রাসে সারমেয়

আজ বিকেল: পোষ্যর প্রভু ভক্তি নিয়ে কোনওরকম সন্দেহ নেই, আর সেই পোষ্যটি যদি সারমেয় হয় তাহলে আপনার মতো ভাগ্যবান আর কজন আছে। হ্যাঁ ঠিকই বলছি, আবাসনে আগুন লাগার আঁচ পেয়েই চিৎকার করে গোটা বাড়ি মাথায় তুলেছিল সোসাইটির প্রিয় সারমেয়। সেই চিৎকারের কারণ জানতে এসেই বাসিন্দারা বুঝতে পারেন আগুনের হলকায় ঝলসে যাচ্ছেন। তারপরই খেয়াল হয় আগুনের গ্রাসে গোটা বাড়ি। পড়িমরি করে প্রাণে বাঁচেন সকলে।

এদিকে সবার আগে আগুন দেখতে পেয়েছিল ওই সারমেয়। কাজের দিন তাই আবাসনের বেশিরভাগ বাসিন্দাই তখন কর্মস্থলে, সেই মুহূর্তে গোটা বাড়িতে ৩০জন বাসিন্দা ছিলেন। সারমেয়র চিৎকারে তাঁদের প্রাণ রক্ষা হলেও সবাইকে বাঁচিয়ে নিজেকে আহুতি দিতে বাধ্য হল পোষ্য। আসলে তখন আর বেরনোর উপায় ছিল না। আগুন ততক্ষণে গোটা আবাসনকেই গিলে ফেলেছে। নিয়তির কাছেই হার স্বিকার করল সারমেয়। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশে বান্দা এলাকায়।

বান্দার এক পাঁচতলা আবাসনের গ্রাউন্ড ফ্লোরে ছিল ইলেকট্রনিক্স ও ফার্নিচারের দোকান। এদিন সেখানেই শট সার্কিটের জেরে প্রথমে আগুন লাগে। তারপর সেই আগুন ছড়িয়ে পড়তে সময় নেয়নি। অল্পক্ষণের মধ্যেই আগুনের গ্রাসে চলে যায় গোটা দোকান। গ্যাস সিলিন্ডার ফাটতেই আগুন ভয়াবহ আকার নেয়। বাড়ির চারতলাতে থাকতেন দোকান মালিক। তিনি জানান,সারমেয়টি আবাসনেই থাকে। এখানকার প্রত্যেক বাসিন্দার খুব আদরের। সবাইকে প্রাণে বাঁচিয়ে সেই ভালবাসার মর্যাদা দিয়ে গেল পোষ্যটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *