কন্যা সন্তান হলে টাকা নেন না এই চিকিৎসক

কাগজে কলমে নারী-পুরুষ সমান সমান হলেও, বাস্তবে নারী-পুরুষের পার্থক্য আজকের দিনেও জাজ্জ্বল্যমান। মেয়েদের ওপরে এখনও নিত্যদিনের গার্হস্থ্য হিংসা, শ্লীলতাহানি, ধর্ষণের ঘটনায় ভর্তি থাকে খবরের পাতা। অনিয়ন্ত্রিত কন্যাভ্রূণ হত্যার ফলে চাইল্ড সেক্স রেশিও নেমে গেছিল প্রতি ১০০০ পুত্রশিশু প্রতি ৯১৯ জন মাত্র কন্যাশিশু। এমনকী এ অবস্থায়ও কন্যা সন্তান হলে ভবিষ্যতের কথা ভেবে চোখে জল আসে অনেক

72878584b29c7e2ef271a16eec05918f

কন্যা সন্তান হলে টাকা নেন না এই চিকিৎসক

কাগজে কলমে নারী-পুরুষ সমান সমান হলেও, বাস্তবে নারী-পুরুষের পার্থক্য আজকের দিনেও জাজ্জ্বল্যমান। মেয়েদের ওপরে এখনও নিত্যদিনের গার্হস্থ্য হিংসা, শ্লীলতাহানি, ধর্ষণের ঘটনায় ভর্তি থাকে খবরের পাতা। অনিয়ন্ত্রিত কন্যাভ্রূণ হত্যার ফলে চাইল্ড সেক্স রেশিও নেমে গেছিল প্রতি ১০০০ পুত্রশিশু প্রতি ৯১৯ জন মাত্র কন্যাশিশু। এমনকী এ অবস্থায়ও কন্যা সন্তান হলে ভবিষ্যতের কথা ভেবে চোখে জল আসে অনেক বাবা-মায়েরই।

কন্যা সন্তান হলে টাকা নেন না এই চিকিৎসকএমন সময়েও এই সমাজেই আবার অনেকেই আছেন, যারা মেয়ে হওয়াকেই উদযাপন করতে চান নার্সিংহোমে সকলকে মিষ্টি বিতরণ করে। এরকমই একজন মানুষ ডঃ শিপ্রা ধর। তার নিজস্ব ক্লিনিকে মেয়ে শিশুর জন্ম হলেই চিকিৎসার সমস্ত খরচ ফ্রি করে দেন তিনি। এমঙ্কী অপারেশন ও করেন ফ্রিতেই। শিপ্রা দেবী বারাণসী তে একটি নার্সিংহোম চালান। এমনকী সন্তান ভূমিষ্ঠ হও্যার পরে মা ও শিশু র সুরক্ষার জন্য সরকারের তরফে যা যা কিছু সুবিধা পাও্যার আছে, তা পাইয়ে দেওয়ার ও ব্যাবস্থা করে দেন শিপ্রা দেবী। ওনার স্বামি মনোজ ধর ও একজন চিকিতসক। উনিও উৎসাহ দেন স্ত্রীর এধরনের সামাজিক সেবামূলক কাজে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *