শৃঙ্গ জয়ের পরই নিখোঁজ পর্বতারোহী

কলকাতা: সমতলে নয়, তুষারাবৃত পাহাড় চূড়ায় নিখোঁজ পর্বতারোহী। শৃঙ্গ জয়ের পর থেকেই নিখোঁজ ওই পর্বতারোহী। গত ২৩ এপ্রিল বিকেলে অন্নপূর্ণা শৃঙ্গ জয় করেন ওই পর্বতারোহী। তারপর সুস্থভাবে নীচে নামাও শুরু করে দিয়েছিলেন। কিন্তু, আচমকাই কীভাবে তিনি নিখোঁজ হয়ে গেলেন, তা নিয়ে পাহাড় চূড়ায় এখন রীতিমতো রহস্য দানা বাঁধতে শুরু করেছে। বিশেষ করে সহযাত্রীদের বয়ান অনুযায়ী,

a3063a22d9779c9dd798f0d1349f11d9

শৃঙ্গ জয়ের পরই নিখোঁজ পর্বতারোহী

কলকাতা: সমতলে নয়, তুষারাবৃত পাহাড় চূড়ায় নিখোঁজ পর্বতারোহী। শৃঙ্গ জয়ের পর থেকেই নিখোঁজ ওই পর্বতারোহী। গত ২৩ এপ্রিল বিকেলে অন্নপূর্ণা শৃঙ্গ জয় করেন ওই পর্বতারোহী। তারপর সুস্থভাবে নীচে নামাও শুরু করে দিয়েছিলেন। কিন্তু, আচমকাই কীভাবে তিনি নিখোঁজ হয়ে গেলেন, তা নিয়ে পাহাড় চূড়ায় এখন রীতিমতো রহস্য দানা বাঁধতে শুরু করেছে।

বিশেষ করে সহযাত্রীদের বয়ান অনুযায়ী, তিনি তাঁদের সঙ্গেই পাহাড় চূড়া থেকে নামছিলেন। বেশ কিছুটা পথ তাঁকে তাঁদের সঙ্গে হাঁটতে দেখেছেন সহযাত্রীরা। কিন্তু, আচমকাই তিনি কীভাবে কোথা থেকে উধাও হয়ে গেলেন, তা কেউই বুঝতে পারছেন না। ফলে তাঁর সন্ধানে এখন প্রায় আট হাজার মিটার উচ্চতার পর্বতশৃঙ্গে বিভিন্ন জায়গায় তল্লাশি শুরু করেছেন শেরপারা।

কথা হচ্ছে মালেশিয়ার পর্বতারোহী উই কিন চিনের। গতবছরই চীনের দিক দিয়ে এভারেস্ট জয় করেছিলেন পঞ্চাশোর্ধ্ব উই। এবছর অন্নপূর্ণা অভিযান নিয়ে তিনি এতটাই উৎসাহী ছিলেন যে প্রায় একমাস আগে থেকেই নেপালে পৌঁছে গিয়েছিলেন। গত ২৩ এপ্রিল ৩২ জন পর্বতারোহীর একটি দলের সঙ্গে তিনি সফলভাবে অন্নপূর্ণা পর্বতশৃঙ্গ (৮০৯১ মিটার) জয় করেন। শৃঙ্গ জয়ের পর সকলেই সুস্থভাবে নামাও শুরু করেছিলেন। উই যে এজেন্সির (সেভেন সামিট ট্রেকস) সঙ্গে এবারের অভিযানে গিয়েছিলেন, তাদের পক্ষ থেকে জানানো হয়েছে, বুধবার দুপুরের আগে থেকেই উইয়ের আর কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না। তাঁর খোঁজে ইতিমধ্যে একটি দল ক্যাম্প-৩’তে পৌঁছে গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *