রেল যাত্রীদের উপর তাণ্ডব, গ্রেপ্তার ৭৩ হাজার বৃহন্নলা

নয়াদিল্লি: দীর্ঘদিন ধরেই চলন্ত ট্রেনে বৃহন্নলাদের বিরুদ্ধে জোরপূর্বক টাকা আদায় ও হেনস্তার অভিযোগ জানিয়ে আসছিলেন যাত্রীরা। টাকা না দিলে অনেক সময় যাত্রীদের শারীরিকভাবে হেনস্তা করার অভিযোগ রয়েছে তাঁদের বিরুদ্ধে। দীর্ঘদিন ধরে যাত্রীদের কাছ থেকে ওই অভিযোগ পেয়ে তৎপর হয় রেল সুরক্ষা বাহিনী (আরপিএফ)। গত চার বছরে ট্রেনে অভিযান চালিয়ে ৭৩ হাজার বৃহন্নলাকে গ্রেপ্তার করা হয়েছে

4b7c1d30691f9dd79408bb216980ff1d

রেল যাত্রীদের উপর তাণ্ডব, গ্রেপ্তার ৭৩ হাজার বৃহন্নলা

নয়াদিল্লি: দীর্ঘদিন ধরেই চলন্ত ট্রেনে বৃহন্নলাদের বিরুদ্ধে জোরপূর্বক টাকা আদায় ও হেনস্তার অভিযোগ জানিয়ে আসছিলেন যাত্রীরা। টাকা না দিলে অনেক সময় যাত্রীদের শারীরিকভাবে হেনস্তা করার অভিযোগ রয়েছে তাঁদের বিরুদ্ধে। দীর্ঘদিন ধরে যাত্রীদের কাছ থেকে ওই অভিযোগ পেয়ে তৎপর হয় রেল সুরক্ষা বাহিনী (আরপিএফ)।

গত চার বছরে ট্রেনে অভিযান চালিয়ে ৭৩ হাজার বৃহন্নলাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়ে দিল রেলমন্ত্রক। তথ্য জানার অধিকার আইনে (আরটিআই) রেলের তরফে এই রিপোর্ট প্রকাশ করা হয়েছে। শুধু তাই নয়, বৃহন্নলাদের থেকে যাত্রীদের হেনস্তা রুখতে নিয়মিতভাবে অভিযান চালানো হয় বলে জানিয়েছে মন্ত্রক। ২০১৫ সালে ১৩ হাজার ৫৪৬ জন, ২০১৬ সালে ১৯ হাজার ৮০০ জন, ২০১৭ সালে ১৮ হাজার ৫২৬ জন এবং ২০১৮ সাল পর্যন্ত ২০ হাজার ৫৬৬ জনকে গ্রেপ্তার করেছে রেল পুলিস। তবে এবছরের জানুয়ারি মাস পর্যন্ত ১ হাজার ৩৯৯ জন বৃহন্নলাকে গ্রেপ্তার করা হয়েছে বলে রেলমন্ত্রক জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *