চতুর্থ দফায় ৯টি রাজ্যের ৭২ লোকসভা কেন্দ্রে ভোট চলছে

নয়াদিল্লি: দেশের ৯টি রাজ্যের ৭২টি লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। এই দফায় ৯৬১ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ করছেন প্রায় ১২ কোটি ৭৯ লক্ষ ভোটার। এছাড়া ওড়িশার ৪১টি বিধানসভা আসনেও চলছে ভোট। এই নির্বাচনেই ভাগ্য নির্ধারণ হতে চলেছে সিপিআইয়ের কানহাইয়া কুমার, বিজেপির বৈজয়ন্ত পাণ্ডা, সাক্ষী মহারাজ, বিজেডির অনুভব মহান্তি, কংগ্রেসের ঊর্মিলা মাতণ্ডকর-মিলিন্দ দেওরা, সমাজবাদী পার্টির ডিম্পল যাদব

চতুর্থ দফায় ৯টি রাজ্যের ৭২ লোকসভা কেন্দ্রে ভোট চলছে

নয়াদিল্লি: দেশের ৯টি রাজ্যের ৭২টি লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। এই দফায় ৯৬১ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ করছেন প্রায় ১২ কোটি ৭৯ লক্ষ ভোটার। এছাড়া ওড়িশার ৪১টি বিধানসভা আসনেও চলছে ভোট।

এই নির্বাচনেই ভাগ্য নির্ধারণ হতে চলেছে সিপিআইয়ের কানহাইয়া কুমার, বিজেপির বৈজয়ন্ত পাণ্ডা, সাক্ষী মহারাজ, বিজেডির অনুভব মহান্তি, কংগ্রেসের ঊর্মিলা মাতণ্ডকর-মিলিন্দ দেওরা, সমাজবাদী পার্টির ডিম্পল যাদব এবং তৃণমূল কংগ্রেসের শতাব্দী রায়ের। গিরিরাজ সিং, এস এস আলুওয়ালিয়া, বাবুল সুপ্রিয় সহ একাধিক কেন্দ্রীয় মন্ত্রী এবং সলমন খুরশিদ, অধীর চৌধুরির মতো প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীরও ভাগ্য নির্ধারণ আজই।

মহারাষ্ট্রে ১৭টি, রাজস্থানের ১৩টি, উত্তরপ্রদেশের ১৩টি, পশ্চিমবঙ্গের আটটি, মধ্যপ্রদেশের ছ’টি, ওড়িশার ছ’টি, বিহারের পাঁচটি, ঝাড়খণ্ডের তিনটি কেন্দ্র এবং জম্মু ও কাশ্মীরের অনন্তনাগ কেন্দ্রের অন্তর্গত কুলগাঁও জেলায় ভোট চলছে। গত নির্বাচনে এই ৭২টি কেন্দ্রের মধ্যে ৫৬টিতেই জয়ী হয়েছিল বিজেপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *