ঘূর্ণিঝড় ‘ফনি’র প্রভাবে বদল যাবে পরিস্থিতি, বলছে হাওয়া অফিস

কলকাতা: ঘূর্ণিঝড় ‘ফনি’র প্রভাবে যে কোনও সময় দ্রুত বদল হতে পারে পরিস্থিতি। সোমবার সন্ধ্যায় এক বিশেষ ওয়েদার বুলেটিনের মাধ্যমে আবহাওয়া দপ্তর জানিয়েছে, এদিন চেন্নাই উপকূল থেকে প্রায় ৮৭০ কিলোমিটার পূর্ব ও দক্ষিণ-পূর্বে অবস্থান করছে ‘ফনি’। ১ মে সন্ধ্যায় এটি ওড়িশা উপকূলের দিকে মোড় নেবে। এর প্রভাবে ওই দিনই বজ্রবিদ্যুৎ ও ঝোড়ো হাওয়ার পাশাপাশি সামান্য বৃষ্টিও

55d60e50f16dc5dc81b3caf17d889f96

ঘূর্ণিঝড় ‘ফনি’র প্রভাবে বদল যাবে পরিস্থিতি, বলছে হাওয়া অফিস

কলকাতা: ঘূর্ণিঝড় ‘ফনি’র প্রভাবে যে কোনও সময় দ্রুত বদল হতে পারে পরিস্থিতি। সোমবার সন্ধ্যায় এক বিশেষ ওয়েদার বুলেটিনের মাধ্যমে আবহাওয়া দপ্তর জানিয়েছে, এদিন চেন্নাই উপকূল থেকে প্রায় ৮৭০ কিলোমিটার পূর্ব ও দক্ষিণ-পূর্বে অবস্থান করছে ‘ফনি’। ১ মে সন্ধ্যায় এটি ওড়িশা উপকূলের দিকে মোড় নেবে।

এর প্রভাবে ওই দিনই বজ্রবিদ্যুৎ ও ঝোড়ো হাওয়ার পাশাপাশি সামান্য বৃষ্টিও হতে পারে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায়। ২ মে তারিখেও গাঙ্গেয় পশ্চিমবঙ্গের কিছু জেলায় একই রকম ঝোড়ো হাওয়া (৫০-৬০ কিলোমিটার বেগে) বইতে পারে। তবে পরের দিন অর্থাৎ ৩ মে দুই মেদিনীপুর এবং দুই ২৪ পরগনা জেলায় হতে পারে ভারী বৃষ্টিপাত। ‘ফনি’র প্রভাবে এই ক’দিনে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর খুবই উত্তাল থাকবে।

পশ্চিমবঙ্গ এবং ওড়িশার মৎস্যজীবীদের এই ক’দিনে সমুদ্রে পাড়ি না দেওয়ার জন্য সতর্কতা জারি হয়েছে। যাঁরা রয়েছেন, তাঁদেরও ফিরে আসতে বার্তা পাঠানো হয়েছে। এদিন ভারতীয় বায়ুসেনার সুখোই বিমান থেকে ব্রহ্মস মিসাইল পরীক্ষামূলকভাবে ছাড়ার কথা থাকলেও ঘূর্ণিঝড় ‘ফনি’র জন্য তা আপাতত স্থগিত রাখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *