এবার শহর কলকাতার আকাশে দখল নেবে সুখোই যুদ্ধবিমান

কলকাতা: চিনকে চাপে রাখতে এবার দেশের পূর্ব প্রান্তের চারটি অসামরিক বিমানবন্দর থেকে অত্যাধুনিক সুখোই যুদ্ধবিমান ওড়াবে বায়ুসেনা। এই রাজ্যের কলকাতা ও দুর্গাপুর বিমানবন্দর যেমন তালিকায় রয়েছে তেমনই অসমের গুয়াহাটি ও মিজোরামের আইজল থেকেও সুখোই ৩০ উড়বে বলে জানিয়েছে বায়ুসেনা। যে কোনও যুদ্ধকালীন অবস্থার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এয়ার কমোডোর শশাঙ্ক মিশ্র জানিয়েছেন,

f2eb7c61f59301a8f87b62f07a2dd47a

এবার শহর কলকাতার আকাশে দখল নেবে সুখোই যুদ্ধবিমান

কলকাতা: চিনকে চাপে রাখতে এবার দেশের পূর্ব প্রান্তের চারটি অসামরিক বিমানবন্দর থেকে অত্যাধুনিক সুখোই যুদ্ধবিমান ওড়াবে বায়ুসেনা। এই রাজ্যের কলকাতা ও দুর্গাপুর বিমানবন্দর যেমন তালিকায় রয়েছে তেমনই অসমের গুয়াহাটি ও মিজোরামের আইজল থেকেও সুখোই ৩০ উড়বে বলে জানিয়েছে বায়ুসেনা।

যে কোনও যুদ্ধকালীন অবস্থার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এয়ার কমোডোর শশাঙ্ক মিশ্র জানিয়েছেন, চারটি অসামরিক বিমানবন্দর থেকে অত্যাধুনিক সুখোই ৩০ যুদ্ধবিমান ওড়ানোর জন্য প্রয়োজনীয় মহড়া শুরু করেছে বায়ুসেনা। বর্তমানে অসমের তেজপুর ও চাবুয়া বিমানঘাঁটি থেকে সুখোই ৩০ যুদ্ধবিমানের ব্যবহার হয়। প্রসঙ্গত, সম্প্রতি বায়ুসেনার হাতে এসেছে রাফাল ফাইটার জেট, যার কয়েকটি রাখা হতে পারে এই রাজ্যের হাসিমারা বায়ুসেনা ঘাঁটিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *