দুরন্ত থেকে শতাব্দী, ফনির হুংকারে বাতিল ট্রেন

কলকাতা: প্রায় কাঁধের কাছে নিঃশ্বাস ফেলছে ফনি। পুরী থেকে আর মাত্র কয়েকশো কিলোমিটার দূরেই ফুঁসছে ঘুর্ণিঝড় ফনি। প্রবল ঝড় ও বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে ওড়িশা, অন্ধ্রপ্রদেশ, পশ্চিমবঙ্গের উপকুলবর্তী এলাকায়। ঘণ্টায় প্রায় ২০০ কিমি বেগে ওড়িশায় আছড়ে পড়তে চলেছে ফনি। যার জেরে প্রায় ১০৩টি ট্রেন বাতিল করা হয়েছে। পুরী-হাওড়া এক্সপ্রেস, দুরন্ত এক্সপ্রেস, শতাব্দী এক্সপ্রেস এরকম

9b2b015628908c24d544ba7446b7558f

দুরন্ত থেকে শতাব্দী, ফনির হুংকারে বাতিল ট্রেন

কলকাতা: প্রায় কাঁধের কাছে নিঃশ্বাস ফেলছে ফনি। পুরী থেকে আর মাত্র কয়েকশো কিলোমিটার দূরেই ফুঁসছে ঘুর্ণিঝড় ফনি। প্রবল ঝড় ও বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে ওড়িশা, অন্ধ্রপ্রদেশ, পশ্চিমবঙ্গের উপকুলবর্তী এলাকায়। ঘণ্টায় প্রায় ২০০ কিমি বেগে ওড়িশায় আছড়ে পড়তে চলেছে ফনি।

যার জেরে প্রায় ১০৩টি ট্রেন বাতিল করা হয়েছে। পুরী-হাওড়া এক্সপ্রেস, দুরন্ত এক্সপ্রেস, শতাব্দী এক্সপ্রেস এরকম অনেক ট্রেন বাতিল হয়েছে। রেলের পক্ষ থেকে জানানো হয়েছে যাত্রীদের পুরো ভাড়া ফেরত দেওয়া হবে। তবে তার জন্য আবেদন করতে হবে যাত্রার তিনদিন আগে।

দুরন্ত থেকে শতাব্দী, ফনির হুংকারে বাতিল ট্রেনশক্তিশালী এই ফণী ওড়িশায় আছড়ে পড়ার পর গতিবেগ কমতে পারে। পাশাপাশি দক্ষিণবঙ্গে আছড়ে পড়তে পারে ফণী। তখন তার গতিবেগ থাকবে ঘণ্টায় ১০০ থেকে ১১৫ কিলোমিটারের কাছাকাছি। তবে গতি আরও বাড়তে পারে। এর ফলে উপকূলবর্তী জেলাগুলিতে ৩ ও ৪ মে ঝড়ের সঙ্গে ভারী বৃষ্টি ও অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, ঝোড়ো হাওয়া বইবে বৃহস্পতিবার থেকেই। ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে এই ঝড়ো হাওয়া বওয়ার সম্ভাবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *