ভারতীয় বায়ুসেনার নয়া উপ-প্রধান নিয়োগ

ভারতীয় বায়ুসেনার নয়া উপপ্রধান হিসাবে দায়িত্ব নিলেন এয়ার মার্শাল রাকেশ কুমার সিংহ ভাদুরিয়া। এয়ার মার্শাল অনিল খোশলার জায়গায় স্থলাভিষিক্ত হলেন তিনি। ৩০ এপ্রিল বায়ুসেনার ‘ভাইস চিফ অব এয়ার স্টাফ’ হিসাবে দায়িত্ব গ্রহণ করেন তিনি। এর আগে ২০১৮ সালের ১ অক্টোবর উপপ্রধানের দায়িত্ব থেকে অবসর নেন এয়ার মার্শাল শিরিষ বাবান দেও। তারপর থেকে এত দিন ধরে

441ecb959ce0804aa9cbadd01042a633

ভারতীয় বায়ুসেনার নয়া উপ-প্রধান নিয়োগ

ভারতীয় বায়ুসেনার নয়া উপপ্রধান হিসাবে দায়িত্ব নিলেন এয়ার মার্শাল রাকেশ কুমার সিংহ ভাদুরিয়া। এয়ার মার্শাল অনিল খোশলার জায়গায় স্থলাভিষিক্ত হলেন তিনি। ৩০ এপ্রিল বায়ুসেনার ‘ভাইস চিফ অব এয়ার স্টাফ’ হিসাবে দায়িত্ব গ্রহণ করেন তিনি।

এর আগে ২০১৮ সালের ১ অক্টোবর উপপ্রধানের দায়িত্ব থেকে অবসর নেন এয়ার মার্শাল শিরিষ বাবান দেও। তারপর থেকে এত দিন ধরে এই পদের দায়িত্ব সামলাচ্ছিলেন এয়ার মার্শাল অনিল খোশলা। ১৯৮০ সালের ১৫ জুন ভারতীয় বায়ুসেনায় যোগ দেন ন্যাশনাল ডিফেন্স অ্যাকাডেমির প্রাক্তনী এই এয়ার মার্শাল। প্রায় ২৬ ধরনের ফাইটার জেট ওড়াতে দক্ষ রাকেশ কুমার যে কোনও ট্রান্সপোর্ট এয়ারক্রাফ্টেও সিদ্ধহস্ত। আকাশে ৪,২৫০ ঘণ্টা ওড়ার অভিজ্ঞতাও রয়েছে তাঁর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *