মোদিকে ফের ‘ক্লিনচিট’ নির্বাচন কমিশনের

নয়াদিল্লি : পাঁচটির মধ্যে চারটি অভিযোগ থেকেই নরেন্দ্র মোদিকে রেহাই দিল নির্বাচন কমিশন। দুটি অভিযোগ থেকে নিষ্কৃতি দিয়েছে বিজেপি সভাপতি অমিত শাহকে। মোদির বিরুদ্ধে প্রথম অভিযোগ ছিল, তিনি নির্বাচনী সভায় বলেছিলেন রাহুল হিন্দুদের ভয় পাচ্ছেন। দ্বিতীয় অভিযোগ ছিল, প্রথমবারের ভোটারদের মোদি পুলওয়ামার শহিদদের উৎসর্গ করতে বলেছিলেন। তৃতীয় অভিযোগ ছিল, মোদি পরমাণু বোমা দেওয়ালির জন্য নয়

394719bb983125608f1d97a847465a9a

মোদিকে ফের ‘ক্লিনচিট’ নির্বাচন কমিশনের

নয়াদিল্লি : পাঁচটির মধ্যে চারটি অভিযোগ থেকেই নরেন্দ্র মোদিকে রেহাই দিল নির্বাচন কমিশন। দুটি অভিযোগ থেকে নিষ্কৃতি দিয়েছে বিজেপি সভাপতি অমিত শাহকে। মোদির বিরুদ্ধে প্রথম অভিযোগ ছিল, তিনি নির্বাচনী সভায় বলেছিলেন রাহুল হিন্দুদের ভয় পাচ্ছেন।

দ্বিতীয় অভিযোগ ছিল, প্রথমবারের ভোটারদের মোদি পুলওয়ামার শহিদদের উৎসর্গ করতে বলেছিলেন। তৃতীয় অভিযোগ ছিল, মোদি পরমাণু বোমা দেওয়ালির জন্য নয় বলে সভায় বলেছিলেন। চতুর্থ অভিযোগ, ওয়ানাদে রাহুলের দাঁাড়ানো নিয়ে ফের সংখ্যাগুরু, সংখ্যালঘু প্রসঙ্গ টেনেছিলেন।

এর সবগুলিতেই মোদি কোনও বিধিলঙ্ঘন করেননি বলে জানিয়ে দিয়েছে কমিশন। এরই পাশাপাশি অমিত শাহের ওয়ানাদকে পাকিস্তানের সঙ্গে তুলনা করেছিলেন। সেক্ষেত্রেও অমিত শাহর কোনও ত্রুটি দেখতে পায়নি কমিশন। ২-১ গরিষ্ঠতায় খারিজ হয়েছে কংগ্রেসের অভিযোগগুলি। শাহর বিরুদ্ধে দ্বিতীয় অভিযোগ, তিনি বলেছিলেন মোদি পুলওয়ামার পর বিমানবাহিনীকে পাকিস্তানের জঙ্গি ঘাঁটি ভাঙতে পাঠিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *