সোমবার সোনিয়া-রাহুল, রাজনাথ-স্মৃতির ভাগ্য নির্ধারণ

নয়াদিল্লি: শেষ পঞ্চমদফার নির্বাচনের ভোটপ্রচার। আগামী ৬ মে সোমবার দেশের সাত রাজ্যের ৫১টি কেন্দ্রে ভোট নেওয়া হবে। পশ্চিমবঙ্গ ছাড়াও সেই তালিকায় রয়েছে উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, রাজস্থান, বিহার, ঝাড়খণ্ড এবং জম্মু ও কাশ্মীর। ভাগ্য নির্ধারণ হবে রাহুল, স্মৃতি, সোনিয়া, রাজনাথদের। উত্তরপ্রদেশের যে ১৪টি কেন্দ্রে সোমবার ভোট নেওয়া হবে সেগুলি হল, লখনউ, রায়বেরিলি, আমেথি, ধৌরহরা, সীতাপুর, মোহনলালগঞ্জ, লখনউ,

3f3e0fcb4f9cfa780edffcfc9a6d27a8

সোমবার সোনিয়া-রাহুল, রাজনাথ-স্মৃতির ভাগ্য নির্ধারণ

নয়াদিল্লি: শেষ পঞ্চমদফার নির্বাচনের ভোটপ্রচার। আগামী ৬ মে সোমবার দেশের সাত রাজ্যের ৫১টি কেন্দ্রে ভোট নেওয়া হবে। পশ্চিমবঙ্গ ছাড়াও সেই তালিকায় রয়েছে উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, রাজস্থান, বিহার, ঝাড়খণ্ড এবং জম্মু ও কাশ্মীর। ভাগ্য নির্ধারণ হবে রাহুল, স্মৃতি, সোনিয়া, রাজনাথদের।

উত্তরপ্রদেশের যে ১৪টি কেন্দ্রে সোমবার ভোট নেওয়া হবে সেগুলি হল, লখনউ, রায়বেরিলি, আমেথি, ধৌরহরা, সীতাপুর, মোহনলালগঞ্জ, লখনউ, বান্দা, ফতেপুর, কৌশাম্বি, বারাবাঁকি, ফৈজাবাদ, বাহরাইচ, কৈসেরগঞ্জ ও গোন্ডা। কেন্দ্রীয় মন্ত্রী রাজনাথ, স্মৃতি ইরানি ছাড়াও ভাগ্য নির্ধারণ হবে ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধী এবং কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী, পুনম সিংয়ের মতো প্রার্থীদের। ২০১৪ সালের ভোটে এই ১৪টি আসনের মধ্যে ১২টিতে জিতেছিল বিজেপি। শুধু রায়বেরিলি ও আমেথিতে জয়লাভ করেছিল কংগ্রেস। গত কয়েকদিন ধরে প্রধানমন্ত্রী, অমিত শাহ, রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা, অখিলেশ, মায়াবতী, শত্রুঘ্ন সিনহা, মেয়ে তথা অভিনেত্রী সোনাক্ষী সিনহা সেখানে প্রচার চালিয়েছেন।

রাজস্থানে দ্বিতীয় তথা শেষ দফার নির্বাচনে ভোট নেওয়া হবে ১২টি কেন্দ্রে। সেগুলি হল গঙ্গানগর, চুরু, ঝুনঝুনু, সিকার, জয়পুর গ্রামীন, জয়পুর, আলোয়ার, ভরতপুর, কারাউলি-ঢোলপুর, দৌসা এবং নাগপুর। ভাগ্যনির্ধারণ হবে রাজ্যবর্ধন সিং রাঠোর, অর্জুন রাম মেঘাওয়াল, ক্রীড়াবিদ কৃষ্ণা পুনিয়া, ভানোয়ার জিতেন্দ্র সিং প্রমুখ প্রার্থীদের। প্রধানমন্ত্রী, অমিত শাহ, রাজনাথ সিং সহ কংগ্রেস, বিজেপির প্রথম সারির তাবড় তাবড় নেতারা এই দফার জন্য প্রচার করেছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *