আমিই প্রথম শিশু রাহুলকে কোলে নিয়েছিলাম: নার্স রাজাম্মা

কোচি: রাহুল গান্ধীর নাগরিকত্ব ইস্যুতে মুখ খুললেন প্রবীণা নার্স রাজাম্মা ভাভাথিল। রাহুলের বিরুদ্ধে বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামীর অভিযোগ শুনে তাজ্জব হয়ে গিয়েছেন ৭২ বছরের ওই অবসরপ্রাপ্ত নার্স। তিনি বলেন, রাহুল গান্ধীর জন্ম সংক্রান্ত যাবতীয় নথি ওই হাসপাতালে রয়েছে। দিল্লির হোলি ফ্যামিলি হাসপাতালে ১৯৭০ সালের ১৯ জুন জন্মগ্রহণ করেন রাহুল। সেসময় ওই হাসপাতালে ডিউটি করছিলেন রাজাম্মা।

fc65703100cde6ed1eafaf6a0ab1460d

আমিই প্রথম শিশু রাহুলকে কোলে নিয়েছিলাম: নার্স রাজাম্মা

কোচি: রাহুল গান্ধীর নাগরিকত্ব ইস্যুতে মুখ খুললেন প্রবীণা নার্স রাজাম্মা ভাভাথিল। রাহুলের বিরুদ্ধে বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামীর অভিযোগ শুনে তাজ্জব হয়ে গিয়েছেন ৭২ বছরের ওই অবসরপ্রাপ্ত নার্স। তিনি বলেন, রাহুল গান্ধীর জন্ম সংক্রান্ত যাবতীয় নথি ওই হাসপাতালে রয়েছে।

দিল্লির হোলি ফ্যামিলি হাসপাতালে ১৯৭০ সালের ১৯ জুন জন্মগ্রহণ করেন রাহুল। সেসময় ওই হাসপাতালে ডিউটি করছিলেন রাজাম্মা। সেদিনের ঘটনার কথা স্পষ্ট মনে রয়েছে তাঁর। রাজাম্মা বলছেন, আমিই সেই ভাগ্যবান যে প্রথম শিশু রাহুলকে কোলে নিয়েছিলাম। আমরা প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর নাতিকে কোলে নিতে পেরে রোমাঞ্চিত হয়েছিলাম।

রাজাম্মা বলেন, সেদিন লেবার রুম থেকে যখন সোনিয়া গান্ধীকে বের করা হচ্ছিল, তখন বাইরে দাঁড়িয়েছিলেন রাজীব ও সঞ্জয় গান্ধী। দিল্লি হোলি ফ্যামিলি হাসপাতাল থেকে অবসর নিয়ে সেনায় যোগদান করেন রাজাম্মা। পরে স্বেচ্ছা অবসর নিয়ে ১৯৮৭ সাল থেকে কেরলে বসবাস করতে থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *