ফনির তাণ্ডবে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা, ক্ষতিপূরণ ঘোষণা মুখ্যমন্ত্রীর

ভুবনেশ্বর: ঘূর্ণিঝড় ‘ফণী’র তাণ্ডবের দু’দিন পরও নতুন করে মৃত্যুর খবর মিলছে ওড়িশায়। রবিবার শেষ পাওয়া তথ্য অনুযায়ী, প্রাকৃতিক দুর্যোগে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৯। দুর্গতদের পাশে দাঁড়াতে ইতিমধ্যেই ত্রাণের বিশেষ প্যাকেজ ঘোষণা করেছেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। এদিন তিনি জানান, পুরী এবং খুর্দা জেলায় খাদ্য সুরক্ষা আইনের আওতাধীন যে সমস্ত মানুষ ঝড়ের কবলে পড়ে

d03c9544a3db99fc8645be7b616113e1

ফনির তাণ্ডবে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা, ক্ষতিপূরণ ঘোষণা মুখ্যমন্ত্রীর

ভুবনেশ্বর: ঘূর্ণিঝড় ‘ফণী’র তাণ্ডবের দু’দিন পরও নতুন করে মৃত্যুর খবর মিলছে ওড়িশায়। রবিবার শেষ পাওয়া তথ্য অনুযায়ী, প্রাকৃতিক দুর্যোগে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৯। দুর্গতদের পাশে দাঁড়াতে ইতিমধ্যেই ত্রাণের বিশেষ প্যাকেজ ঘোষণা করেছেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক।

এদিন তিনি জানান, পুরী এবং খুর্দা জেলায় খাদ্য সুরক্ষা আইনের আওতাধীন যে সমস্ত মানুষ ঝড়ের কবলে পড়ে ‘অত্যন্ত গুরুতরভাবে ক্ষতিগ্রস্ত’ হয়েছেন, তাঁদের ৫০ কেজি চাল, নগদ ২০০০ টাকা ও পলিথিনের চাদর দেওয়া হবে। পাশাপাশি, খুর্দা জেলায় ‘গুরুতর ক্ষতিগ্রস্ত’ খাদ্যসুরক্ষা আইনের আওতাভুক্তরা মাসিক কোটার চাল, নগদ ১০০০ টাকা এবং পলিথিনের চাদর পাবেন। অন্যদিকে, কটক, জগৎসিংহপুর এবং কেন্দ্রাপাড়ার ‘কম ক্ষতিগ্রস্ত’ মানুষদের মাসিক কোটার চাল এবং নগদ ৫০০ টাকা দেওয়া হবে বলে জানান মুখ্যমন্ত্রী। তিনি আরও জানান, ‘পুরোপুরি ক্ষতিগ্রস্ত’ বাড়িগুলিকে ৯৫ হাজার ১০০, ‘আংশিক ক্ষতিগ্রস্ত’ বাড়িগুলিকে ৫২ হাজার এবং অল্প ক্ষতিগ্রস্ত বাড়িগুলিকে ৩ হাজার ২০০ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *