নর্মদায় ডলফিন দেখে তৎপর বনদপ্তর

গান্ধীনগর: নর্মদায় ডলফিনের দেখা মেলায় তৎপর হল গুজরাতের বনদপ্তর। কয়েকদিন ধরে ভারুচ জেলার একটি গ্রামের বাসিন্দারা নর্মদার জলে দু’টি ডলফিন ঘোরাফেরা করছে বলে দাবি করছিলেন। গ্রামবাসীদের কাছ থেকে খবর পাওয়ার পর রবিবার বন দপ্তরের একটি দল ওই এলাকায় পাঠানো হয়। বন আধিকারিক বি দেশাই বলেন, আঙ্কেলেশ্বরের সক্করপুর বোরভাথায় এলাকায় নর্মদায় দু’টি ডলফিন দেখা গিয়েছে বলে

b344c7555ce0efb1d7e649eeeab487cd

নর্মদায় ডলফিন দেখে তৎপর বনদপ্তর

গান্ধীনগর: নর্মদায় ডলফিনের দেখা মেলায় তৎপর হল গুজরাতের বনদপ্তর। কয়েকদিন ধরে ভারুচ জেলার একটি গ্রামের বাসিন্দারা নর্মদার জলে দু’টি ডলফিন ঘোরাফেরা করছে বলে দাবি করছিলেন। গ্রামবাসীদের কাছ থেকে খবর পাওয়ার পর রবিবার বন দপ্তরের একটি দল ওই এলাকায় পাঠানো হয়।

বন আধিকারিক বি দেশাই বলেন, আঙ্কেলেশ্বরের সক্করপুর বোরভাথায় এলাকায় নর্মদায় দু’টি ডলফিন দেখা গিয়েছে বলে খবর পেয়েছি। এরপরই প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে বনকর্মীদের একটি দল সেখানে পাঠানো হয়েছে। এদিকে দু’টি ডলফিনের মধ্যে একটি প্রায় ১০ ফুট এবং অপরটি সাড়ে চার ফুট লম্বা বলে গ্রামবাসীরা দাবি করেছেন। মা ও তার শাবক নিয়ে ওই এলাকায় ভেসে বেড়াচ্ছে বলে মনে করছেন তাঁরা। এদিকে গ্রামবাসীদের তোলা ডলফিনের ছবিও খতিয়ে দেখছে বন দপ্তর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *