অমরনাথ যাত্রায় কেমন থাকছে নিরাপত্তা ব্যবস্থা?

শ্রীনগর: বার্ষিক অমরনাথ যাত্রার জন্য জম্মু অঞ্চলের নিয়ন্ত্রণ রেখা এবং আন্তর্জাতিক সীমান্ত বরাবর নিরাপত্তা জোরদার করা হয়েছে। নিরাপত্তার দায়িত্বে থাকা শীর্ষকর্তারা রবিবার এমনটাই জানিয়েছেন। ৪৬ দিন ব্যাপী এই পবিত্র ও ঐতিহ্যময় যাত্রা শুরু হবে ১ জুলাই। শেষ হবে ১৫ আগস্ট, রাখী পূর্ণিমার দিন। মূলত দু’টি পথ দিয়ে তীর্থযাত্রীরা অমরনাথ মন্দিরে যান— অনন্তনাগ জেলার পহেলগাঁও দিয়ে

6156e622c68f0c671127946965901d30

অমরনাথ যাত্রায় কেমন থাকছে নিরাপত্তা ব্যবস্থা?

শ্রীনগর: বার্ষিক অমরনাথ যাত্রার জন্য জম্মু অঞ্চলের নিয়ন্ত্রণ রেখা এবং আন্তর্জাতিক সীমান্ত বরাবর নিরাপত্তা জোরদার করা হয়েছে। নিরাপত্তার দায়িত্বে থাকা শীর্ষকর্তারা রবিবার এমনটাই জানিয়েছেন। ৪৬ দিন ব্যাপী এই পবিত্র ও ঐতিহ্যময় যাত্রা শুরু হবে ১ জুলাই।

শেষ হবে ১৫ আগস্ট, রাখী পূর্ণিমার দিন। মূলত দু’টি পথ দিয়ে তীর্থযাত্রীরা অমরনাথ মন্দিরে যান— অনন্তনাগ জেলার পহেলগাঁও দিয়ে এবং গান্ধেরবাল জেলার বালতাল দিয়ে (এটিই সংক্ষিপ্ততম)। নিরাপত্তার বিষয়টি নিয়ে একযোগে বৈঠক করেন স্থানীয় পুলিস, সেনাবাহিনী, বিএসএফ, সিআরপিএফ এবং কেন্দ্রীয় সশস্ত্র পুলিস বাহিনীর শীর্ষ পদাধিকারীরা। অমরনাথ যাত্রার সময় জম্মু অঞ্চলের নিয়ন্ত্রণ রেখা, আন্তর্জাতিক সীমান্ত বরাবর এবং জাতীয় সড়কে নিরাপত্তা নিয়ে বিস্তারিত আলোচনা হয়। নিরাপত্তা বিষয়ক এই বৈঠকে পৌরোহিত্য করেন জম্মু-সাম্বা-কাঠুয়া অঞ্চলে পুলিসের ডিআইজি সুজিত কুমার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *