প্রধানমন্ত্রী পদে মায়াবতী, পাশে থাকার বার্তা অখিলেশ

লখনউ: সব কিছু ঠিকঠাক থাকলে অনেক কিছু হতে পারে। স্পষ্ট ইঙ্গিত বহুজন সমাজবার্দী পার্টির নেত্রী মায়াবতীর। ইঙ্গিত প্রধানমন্ত্রিত্বের পদ নিয়ে। বিরোধী জোট থেকে প্রধানমন্ত্রী হিসেবে একাধিক নাম নিয়ে চর্চা দীর্ঘদিন ধরেই চলছে। সোমবার উত্তরপ্রদেশের আম্বেদকর নগরের একটি জনসভায় মায়াবতী ফের বুঝিয়ে দিলেন, তিনিও দাবিদার। গত জানুয়ারি মাসেই সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব বলেছিলেন, তাঁর রাজ্য

5b4ec6cf708f0e5114f4634a5e46be99

প্রধানমন্ত্রী পদে মায়াবতী, পাশে থাকার বার্তা অখিলেশ

লখনউ: সব কিছু ঠিকঠাক থাকলে অনেক কিছু হতে পারে। স্পষ্ট ইঙ্গিত বহুজন সমাজবার্দী পার্টির নেত্রী মায়াবতীর। ইঙ্গিত প্রধানমন্ত্রিত্বের পদ নিয়ে। বিরোধী জোট থেকে প্রধানমন্ত্রী হিসেবে একাধিক নাম নিয়ে চর্চা দীর্ঘদিন ধরেই চলছে। সোমবার উত্তরপ্রদেশের আম্বেদকর নগরের একটি জনসভায় মায়াবতী ফের বুঝিয়ে দিলেন, তিনিও দাবিদার।

গত জানুয়ারি মাসেই সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব বলেছিলেন, তাঁর রাজ্য থেকে কেউ প্রধানমন্ত্রী হলে তিনি খুব খুশি হবেন। গত রবিবার নাম না করলেও প্রধানমন্ত্রী হিসেবে ‘বহেনজি’ মায়াবতীকে সমর্থনের কথা জানান। তিনি বলেন, দেশের পরবর্তী প্রধানমন্ত্রী মহাজোট থেকেই হবেন। মহিলারা হলে আরও বেশি খুশি হব। যদি সেটা হয়, তাহলে সমাজবাদী পার্টি পূর্ণ সমর্থন জানাবে। অখিলেশের বক্তব্যে উচ্ছ্বসিত বিএসপি।

এদিন সেই উচ্ছ্বাস প্রকাশ পেল আম্বেদকর নগরের সভায়। সভায় রাখা বিএসপি নেত্র্রীর বিরাট কাটআউটের নীচে প্রধানমন্ত্রী লেখা। সমর্থকদের নিরাশ না করে নেত্রী বলেন, যদি সব কিছু ঠিকঠাক থাকে, তাহলে আমি আম্বেদকর নগর থেকে ভোটে লড়ব। কারণ, জাতীয় রাজনীতির রাস্তা আম্বেদকর নগর হয়েই যায়। আকবরপুর কেন্দ্র থেকে চারবার লোকসভায় পৌঁছন মায়াবতী। ১৯৮৯, ১৯৯৮, ১৯৯৯ এবং ২০০৪ সালে এমপি নির্বাচিত হন। ২০০৮ সালে ডিলিমিটেশনের পর আকবরপুর কেন্দ্র থেকে বেরিয়ে আম্বেদকর নগর বেরিয়ে যায়। ২০১৪ সালের নির্বাচনে উত্তরপ্রদেশ থেকে শূ্ন্য হাতে ফেরেন মায়াবতী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *