শাসক দলের মন্ত্রীর ভাইয়ের ফ্ল্যাট বাজেয়াপ্ত করল ইডি

নয়াদিল্লি: হাওলার মাধ্যমে দুবাইয়ে টাকা পাঠিয়ে ফাঁসল দিল্লির আপ সরকারের মন্ত্রীর ভাই। তাঁর বিরুদ্ধে আর্থিক কেলেঙ্কারির অভিযোগ তুলে দিল্লিস্থিত একটি ফ্ল্যাট ও হরিয়ানার জমি বাজেয়াপ্ত করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। বৈদেশিক মুদ্রা বিনিময় সংক্রান্ত আইন (ফরেন এক্সচেঞ্চ ম্যানেজমেন্ট অ্যাক্ট বা ফেমা) মোতাবেক মন্ত্রীর ভাইয়ের দু’টি স্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে বলে মঙ্গলবার জানিয়েছে তদন্তকারী সংস্থা ইডি।

abea01c55809ef1063bbd34ad1ada960

শাসক দলের মন্ত্রীর ভাইয়ের ফ্ল্যাট বাজেয়াপ্ত করল ইডি

নয়াদিল্লি: হাওলার মাধ্যমে দুবাইয়ে টাকা পাঠিয়ে ফাঁসল দিল্লির আপ সরকারের মন্ত্রীর ভাই। তাঁর বিরুদ্ধে আর্থিক কেলেঙ্কারির অভিযোগ তুলে দিল্লিস্থিত একটি ফ্ল্যাট ও হরিয়ানার জমি বাজেয়াপ্ত করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

বৈদেশিক মুদ্রা বিনিময় সংক্রান্ত আইন (ফরেন এক্সচেঞ্চ ম্যানেজমেন্ট অ্যাক্ট বা ফেমা) মোতাবেক মন্ত্রীর ভাইয়ের দু’টি স্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে বলে মঙ্গলবার জানিয়েছে তদন্তকারী সংস্থা ইডি। দুবাইয়ে ফ্ল্যাট কেনার জন্য দিল্লির এক হাওলা ডিলারের মাধ্যমে বেআইনি ভাবে এক কোটি টাকা পাঠিয়েছিলেন মন্ত্রী কৈলাস গেহলটের ভাই হরিশ গেহলট। এমনটাই অভিযোগ তদন্তকারীদের।

দিল্লির পরিবহণমন্ত্রী কৈলাস। অরবিন্দ কেজরিওয়ালের দল আম আদমি পার্টির প্রথম সারির নেতাও তিনি। ভোট মরশুমে তাঁর ভাইয়ের বিরুদ্ধে এমন গুরুতর অভিযোগ ওঠায় বিষয়টি রাজনৈতিক মাত্রা পেয়েছে। এর পিছনে ‘রাজনৈতিক প্রতিহিংসা’ দেখছে আপ নেতৃত্ব। আর মন্ত্রীর সাফ কথা, ‘আমি কোনও অন্যায় কাজ করিনি’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *