মনোনয়ন বাতিল মামলায় বড় জয় তেজবাহাদুরের

নয়াদিল্লি : মনোনয়ন বাতিল হওয়ায় এবার শীর্ষ আদালতের দ্বারস্থ হলেন বিএসএফ থেকে বহিষ্কৃত জওয়ান তেজ বাহাদুর। বারাণসী কেন্দ্র থেকে নরেন্দ্র মোদির বিরুদ্ধে লড়ার জন্য মনোনয়ন দাখিল করেছিলেন তিনি। কিন্তু তাঁর মনোনয়ন বাতিল করে দেয় কমিশন। প্রতিবাদে সুপ্রিম কোর্টে মামলা করেন তিনি। তাঁর হয়ে মামলা লড়ছেন আইনজীবী প্রশান্ত ভূষণ। ২০১৭ সালে ভারতীয় সেনাবাহিনীতে দেওয়া খাবারের গুণগত

5783f432488f009917fbfad878582164

মনোনয়ন বাতিল মামলায় বড় জয় তেজবাহাদুরের

নয়াদিল্লি : মনোনয়ন বাতিল হওয়ায় এবার শীর্ষ আদালতের দ্বারস্থ হলেন বিএসএফ থেকে বহিষ্কৃত জওয়ান তেজ বাহাদুর। বারাণসী কেন্দ্র থেকে নরেন্দ্র মোদির বিরুদ্ধে লড়ার জন্য মনোনয়ন দাখিল করেছিলেন তিনি। কিন্তু তাঁর মনোনয়ন বাতিল করে দেয় কমিশন। প্রতিবাদে সুপ্রিম কোর্টে মামলা করেন তিনি। তাঁর হয়ে মামলা লড়ছেন আইনজীবী প্রশান্ত ভূষণ। ২০১৭ সালে ভারতীয় সেনাবাহিনীতে দেওয়া খাবারের গুণগত মান নিয়ে প্রশ্ন তুলে চাকরি হারান বিএসএফ জওয়ান তেজ বাহাদুর। এবার লোকসভা নির্বাচনে লড়তে চেয়েছিলেন তিনি।

কিন্তু তাঁর মনোনয়ন বাতিল করা হয়। কমিশনের যুক্তি, কেন তাঁকে বিএসএফ থেকে সরিয়ে দেওয়া হয়েছে, তার যথাযথ কারণ জানাননি তেজ বাহাদুর। তাঁকে যে দুর্নীতি অথবা বিশ্বাসঘাতকতার অভিযোগে বরখাস্ত করা হয়নি, তার প্রমাণও দাখিল করেননি। যদিও তিনি নির্বাচন কমিশনকে তাঁর যাবতীয় সব তথ্যই জমা দিয়েছেন বলে দাবি করেছেন তেজ বাহাদুর। তাঁর মনোনয়ন বাতিলের পিছনে রাজনৈতিক চক্রান্ত আছে বলে সুপ্রিম কোর্টে দাবি করেছেন ওই প্রাক্তন বিএসএফ জওয়ান। তেজ বাহাদুরের সমস্ত বক্তব্য বৃহস্পতিবারের মধ্যে খতিয়ে দেখতে হবে। বুধবার, নির্বাচন কমিশনকে এই নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। বৃহস্পতিবারই মামলার পরবর্তী শুনানি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *