বালাকোটের হামলায় ১৭০ জয়েশ জঙ্গি মৃত্যু হয়েছে: রিপোর্ট

নয়াদিল্লি: বালাকোটে ভারতীয় বায়ুসেনার হামলায় মারা পড়েছে ১৭০ জনের কাছাকাছি জয়েশ-ই-মহম্মদ জঙ্গি। এমনটাই দাবি করলেন ইতালির এক সাংবাদিক। ফ্রান্সেকা মারিনো নামে এই ইতালীয় সাংবাদিকের রিপোর্ট অনুযায়ী, বালাকোটে জয়েশ-ই-মহম্মদের প্রশিক্ষণ শিবিরে ২৬ ফেব্রুয়ারির ওই হামলায় মৃত্যু হয়েছে ১৩০ থেকে ১৭০ জন জঙ্গির। ভারতীয় বায়ুসেনার হামলায় কোনও ক্ষয়ক্ষতি হয়নি বলে পাকিস্তান মিথ্যা দাবি করছে। এই মহিলা সাংবাদিক

73686734c37a0ffef8380e74e06ca804

বালাকোটের হামলায় ১৭০ জয়েশ জঙ্গি মৃত্যু হয়েছে: রিপোর্ট

নয়াদিল্লি: বালাকোটে ভারতীয় বায়ুসেনার হামলায় মারা পড়েছে ১৭০ জনের কাছাকাছি জয়েশ-ই-মহম্মদ জঙ্গি। এমনটাই দাবি করলেন ইতালির এক সাংবাদিক। ফ্রান্সেকা মারিনো নামে এই ইতালীয় সাংবাদিকের রিপোর্ট অনুযায়ী, বালাকোটে জয়েশ-ই-মহম্মদের প্রশিক্ষণ শিবিরে ২৬ ফেব্রুয়ারির ওই হামলায় মৃত্যু হয়েছে ১৩০ থেকে ১৭০ জন জঙ্গির। ভারতীয় বায়ুসেনার হামলায় কোনও ক্ষয়ক্ষতি হয়নি বলে পাকিস্তান মিথ্যা দাবি করছে।

এই মহিলা সাংবাদিক তাঁর রিপোর্টে লিখেছেন, ভারতীয় বায়ুসেনা হামলা চালানোর প্রায় আড়াই ঘণ্টা পর ভোর ছ’টা নাগাদ ঘটনাস্থলে আসে পাকিস্তানি সেনার একটি ইউনিট। শিঙ্কিয়ারি বেস ক্যাম্প থেকে সেখানে পৌঁছয় পাক সেনার ইউনিটটি। ঘটনাস্থল থেকে জখমদের উদ্ধার করে শিঙ্কিয়ারির হরকত-উল-মুজাহিদিন ক্যাম্পে নিয়ে যায়। পাক সেনাবাহিনীর ডাক্তাররা সেখানে ওই জখমদের চিকিৎসা শুরু করেন। মারিনোর দাবি, ওই অঞ্চলের বিশ্বস্ত সূত্র থেকে বিগত বেশ কয়েক সপ্তাহ ধরে এইসব তথ্য জেনেছেন তিনি।

মারিনো তাঁর রিপোর্টে দাবি করেছেন, সূত্র মারফৎ জেনেছেন, বালাকোট হামলায় জখম হওয়া প্রায় ৪৫ জনের চিকিৎসা এখনও চালিয়ে যাচ্ছেন পাক সেনার ডাক্তাররা। আর চিকিৎসা চলাকালীন মৃত্যু হয়েছে ২০ জনের। চিকিৎসার পর যে জঙ্গিরা সেরে উঠেছে, তারা পাক সেনাবাহিনীর হেফাজতে রয়েছে। আর বালাকোট হামলার ফলে মৃত্যু হয়েছে ১৩০ থেকে ১৭০ জনের। তার মধ্যেই রয়েছে চিকিৎসা চলাকালীন মৃত ২০ জন জঙ্গি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *