১৬ রাজ্যে তাপপ্রবাহের সতর্কতা

কলকাতা : দারুণ গরমে হাঁসফাঁস করছে গোটা উত্তর ভারত। এমনকী, জম্মুর তাপমাত্রাও ৪০ ডিগ্রি ছাড়িয়েছে, যা এই মরসুমের সর্বোচ্চ। তবে আবহাওয়া দফতর জানিয়েছে, আগামি কয়েক দিনে জম্মু-কাশ্মীরে ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রাজধানী দিল্লিতে সর্বোচ্চ তাপমাত্রা ৪১ থেকে সর্বনিম্ন ২৭ ডিগ্রির মধ্যে ঘোরাফেরা করবে। ১২ ও ১৩ মে দিল্লিতে বৃষ্টি হতে পারে। এ সপ্তাহে উত্তর, পশ্চিম এবং

96d3f57107a213bc1bd949e3a1ea513d

১৬ রাজ্যে তাপপ্রবাহের সতর্কতা

কলকাতা : দারুণ গরমে হাঁসফাঁস করছে গোটা উত্তর ভারত। এমনকী, জম্মুর তাপমাত্রাও ৪০ ডিগ্রি ছাড়িয়েছে, যা এই মরসুমের সর্বোচ্চ। তবে আবহাওয়া দফতর জানিয়েছে, আগামি কয়েক দিনে জম্মু-কাশ্মীরে ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রাজধানী দিল্লিতে সর্বোচ্চ তাপমাত্রা ৪১ থেকে সর্বনিম্ন ২৭ ডিগ্রির মধ্যে ঘোরাফেরা করবে। ১২ ও ১৩ মে দিল্লিতে বৃষ্টি হতে পারে।

এ সপ্তাহে উত্তর, পশ্চিম এবং দক্ষিণ ভারতের ১৬টি রাজ্য তাপপ্রবাহের আওতায় বলে জানাচ্ছে আবহাওয়া দফতর। তাপমাত্রা ৪০ ডিগ্রির কাছাকাছি থাকবে রাজস্থান, দিল্লি, অন্ধ্র, তেলেঙ্গানা, ছত্তিশগড়, উত্তরপ্রদেশ ও মধ্যপ্রদেশে। তার থেকেও বেশি তাপমাত্রা থাকবে মহারাষ্ট্রের বেশিরভাগ, হরিয়ানা, পাঞ্জাব, গুজরাত, ওডিশা, বিহার, ঝাড়খণ্ডে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *