দল বেঁধে ভোট দিলেন একই পরিবারের ৬৬ ভোটার

এলাহাবাদ: একই বাড়িতে ৬৬ জন ভোটার। ফলে তাদের দোরগোড়ায় সব প্রার্থীরই আনাগোনা। একসঙ্গে এক জায়গায় ৬৬ জন ভোটারকে আর কোথায পাওয়া যাবে। এলাহাবাদের বাহরাইচা গ্রামের ৯৮ বছরের নরেশ ভুরতিয়ার বাড়িতে ৮২ জনের বাস। তার ৬৬ জন ভোট দিচ্ছেন। আর্থিক স্বচ্ছল এই পরিবাররে দুজন কাজ করেন মুম্বইয়ের বেসরকারি সংস্থায়। বাকিরা চাষ। গোটা পরিবারের জন্য হেঁসেল একটাই।

5984dedc712be9e2adde85b4a0b95ede

দল বেঁধে ভোট দিলেন একই পরিবারের ৬৬ ভোটার

এলাহাবাদ: একই বাড়িতে ৬৬ জন ভোটার। ফলে তাদের দোরগোড়ায় সব প্রার্থীরই আনাগোনা। একসঙ্গে এক জায়গায় ৬৬ জন ভোটারকে আর কোথায পাওয়া যাবে। এলাহাবাদের বাহরাইচা গ্রামের ৯৮ বছরের নরেশ ভুরতিয়ার বাড়িতে ৮২ জনের বাস। তার ৬৬ জন ভোট দিচ্ছেন।

আর্থিক স্বচ্ছল এই পরিবাররে দুজন কাজ করেন মুম্বইয়ের বেসরকারি সংস্থায়। বাকিরা চাষ। গোটা পরিবারের জন্য হেঁসেল একটাই। রোজ রান্না হয় ২০ কেজি সবজি, ১৫ কেজি চাল আর ১০ কেটি আটা। রাঁধেন বাড়ির মেয়েরাই। রবিবার এই পরিবারের ৮ জন প্রথমবার ভোট দিয়েছেন।

দুপুরে খাওয়ার পর দল বেঁধে সবাই যান বুথে। বয়স্করা স্কুটারে, বাকিরা পায়ে হেঁটে। অসুবিধে বলতে একটাই। তাদের কাঁচা বাড়ির উপর দিয়ে গিয়েছে হাই টেনশন তার। বহুবার বলা সত্ত্বেও কোনও প্রার্থীই তা সরানোর কাজ করেননি। সেজন্যই পাকা বাড়ি করা সম্ভব হচ্ছে না নরেশের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *