সরকার গড়তে রাষ্ট্রপতিকে চিঠি দেবে ২১ বিরোধী দল

নয়াদিল্লি: মোদিকে রুখতে মমতার ফর্মুলাতেই তৈরি হচ্ছে বিরোধীরা। প্রয়োজনে দরবার করা হবে রাষ্ট্রপতির কাছে। লেখা হচ্ছে চিঠি। ক্ষমতায় ফেরার জন্য বিজেপির স্লোগান ‘ফির একবার মোদি সরকার।’ তা সত্ত্বেও সরকার গড়ার সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন বিজেপি নেতা রাম মাধব। আর সেই সন্দেহ প্রকাশ্যে আসতেই মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘ইউনাইটটেড ইন্ডিয়া ফ্রন্ট’ বা ঐক্যবদ্ধ ভারত জোট সরকার গঠনে

b578024e017beb1ca57aae94c53b5823

সরকার গড়তে রাষ্ট্রপতিকে চিঠি দেবে ২১ বিরোধী দল

নয়াদিল্লি: মোদিকে রুখতে মমতার ফর্মুলাতেই তৈরি হচ্ছে বিরোধীরা। প্রয়োজনে দরবার করা হবে রাষ্ট্রপতির কাছে। লেখা হচ্ছে চিঠি। ক্ষমতায় ফেরার জন্য বিজেপির স্লোগান ‘ফির একবার মোদি সরকার।’ তা সত্ত্বেও সরকার গড়ার সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন বিজেপি নেতা রাম মাধব।

আর সেই সন্দেহ প্রকাশ্যে আসতেই মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘ইউনাইটটেড ইন্ডিয়া ফ্রন্ট’ বা ঐক্যবদ্ধ ভারত জোট সরকার গঠনে উদ্যোগী হল বিরোধীরা। এ ব্যাপারে রাহুল, চন্দ্রবাবু নাইডু এবং মমতার মধ্যে কথাও হয়েছে। রাহুল গান্ধীর সঙ্গে দিল্লিতে বৈঠক করে টিডিপি সুপ্রিমো উড়ে যান কলকাতা। তৃণমূল প্রার্থীদের হয়ে প্রচারের ফাঁকে কথা হয় চন্দ্রবাবু-মমতার।

তখনই ঠিক হয়, আপাতত অপেক্ষা করতেই হবে আগামী ২৩ মে ফলাফল প্রকাশ পর্যন্ত। এবং সেখানে রাম মাধবের আন্দাজ যদি ঠিক হয়, তাহলে মোদিকে রুখতে সোজাসুজি রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে অভাবনীয় এক প্রস্তাব দিয়ে দরবার করবে বিরোধীরা। বিজেপি একক সংখ্যাগরিষ্ঠ দল হলেও যেন নরেন্দ্র মোদিকে সরকার গড়ার জন্য না ডাকা হয়। ডাকা হোক বৃহত্তর বিরোধী জোটকে। এই মর্মে আবেদন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *