ভোটের সময় পরিবর্তন মামলা, গুরুত্বপূর্ণ নির্দেশ সুপ্রিম কোর্টের

নয়াদিল্লি: নির্বাচনের সময়ে কোনও বদল হবে না। সকাল ৭টা থেকেই শুরু হবে ভোট গ্রহণ প্রক্রিয়া। নির্বাচন কমিশনের এই নির্দেশিকাই বহাল রাখল সুপ্রিম কোর্ট। ১৯ তারিখে সপ্তম দফার নির্বাচন। সেদিনই দেশের সমস্ত কেন্দ্রে ভোট গ্রহন পর্ব শেষ করবে নির্বাচন কমিশন। কিছু জায়গায় অবশ্য পুনর্নির্বাচন হবে সেই গুলো ব্যতিরেকে মূল পর্বের নির্বাচন শেষ হবে ওই দিন। প্রতিদিনই

658b055a5ab782fc5d0168ac69a9d5a8

ভোটের সময় পরিবর্তন মামলা, গুরুত্বপূর্ণ নির্দেশ সুপ্রিম কোর্টের

নয়াদিল্লি: নির্বাচনের সময়ে কোনও বদল হবে না। সকাল ৭টা থেকেই শুরু হবে ভোট গ্রহণ প্রক্রিয়া। নির্বাচন কমিশনের এই নির্দেশিকাই বহাল রাখল সুপ্রিম কোর্ট।

১৯ তারিখে সপ্তম দফার নির্বাচন। সেদিনই দেশের সমস্ত কেন্দ্রে ভোট গ্রহন পর্ব শেষ করবে নির্বাচন কমিশন। কিছু জায়গায় অবশ্য পুনর্নির্বাচন হবে সেই গুলো ব্যতিরেকে মূল পর্বের নির্বাচন শেষ হবে ওই দিন। প্রতিদিনই ভোট গ্রহণ শুরু হয় সকাল ৭টা থেকে। গত ৭ মে থেকে রমজান মাস শুরু হওয়ায় এক আবেদনকারী নির্বাচন কমিশনের কাছে আর্জি জানিয়েছিলেন যেন ভোট গ্রহণের সময় সকাল ৭টার পরিবর্তে ভোর ৫টা থেকে করা হোক।

কিন্তু গত ৫ মে নির্বাচন কমিশন সেই আর্জি খারিজ করে দিয়ে সময় সীমা বদলানো যাবে না বলে সাফ জানিয়ে দেয়। সোমবার সেই নির্দেশিকাই বহাল রাখল সুপ্রিম কোর্ট। এদিন আদালত জানায় যে ভোট গ্রহণের সময় পরিবর্তনের ওপর কোনও রায় দিতে পারবে না সুপ্রিম কোর্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *