মাও দমনে ৩০ মহিলা কমান্ডো নিয়োগ রাজ্যের

ছত্তিশগড় : ছত্তিশগড়ের দান্তেওয়ারার নাম শুনলেই একটা আতঙ্কের ছবি চোখের সামনে ভেসে আসে। মাওবাদী আক্রমণে বারবার রক্তাক্ত হয়েছে ঘন জঙ্গলে ঘেরা এই জেলা। যেখানে ঢুকতে গেলে মেপে পা ফলতে হয় আধা সামরিক বাহিনীর জওয়ানদেরও। সেখানেই ছত্তিশগড় পুলিশ বিশেষ নিয়োগ করল এক ঝাঁক মহিলা কমান্ডো দলকে। ৩০ জনের এই দলে সকলেই মহিলা এবং পাঁচজন প্রাক্তন মাওবাদী

d554fde78405939804cf2aceab1ffb87

মাও দমনে ৩০ মহিলা কমান্ডো নিয়োগ রাজ্যের

ছত্তিশগড় : ছত্তিশগড়ের দান্তেওয়ারার নাম শুনলেই একটা আতঙ্কের ছবি চোখের সামনে ভেসে আসে। মাওবাদী আক্রমণে বারবার রক্তাক্ত হয়েছে ঘন জঙ্গলে ঘেরা এই জেলা। যেখানে ঢুকতে গেলে মেপে পা ফলতে হয় আধা সামরিক বাহিনীর জওয়ানদেরও। সেখানেই ছত্তিশগড় পুলিশ বিশেষ নিয়োগ করল এক ঝাঁক মহিলা কমান্ডো দলকে। ৩০ জনের এই দলে সকলেই মহিলা এবং পাঁচজন প্রাক্তন মাওবাদী সদস্যও আছেন।

দান্তেওয়ারা পুলিশের ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ডের (ডিআরজি) আওতায় এই বিশেষ মহিলা কমান্ডো বাহিনীর নাম দেওয়া হয়েছে ‘দান্তেশ্বরী ফাইটার’। বর্তমানে এই বাহিনী ছত্তিশগড়ের ডিএসপি দীনেশ্বরী নন্দের অধীনে কড়া প্রশিক্ষণ নিচ্ছে স্থানীয় সিআরপিএফ ক্যাম্পে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই দলের প্রত্যেকেই স্থানীয় মহিলা ও আত্মসমর্পন করা মাওবাদী সদস্য। এরকমই এক স্থানীয় সদস্য জানিয়েছেন, তাঁর স্বামী মাও হানায় নিহত হয়েছেন। তাই এই বাহিনীতে সুযোগ পেয়ে ওদের বিরুদ্ধে লড়াই করবো। সিআরপিএফের এক কর্তা জানিয়েছেন, আগামী দিনে এই মহিলা বাহিনীই মাওবাদীদের মোকাবিলায় অন্যতম ভূমিকা নিতে চলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *