দলিত হওয়ার মন্দিরে ঢুকতে বাধা উচ্চবর্ণের

লখনউ: দলিত হওয়ার জন্য মন্দিরে ঢুকতে বাধা বরকে। লজ্জাজনক এই ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের আমরোহা জেলার মাকানপুর সুমালি গ্রামে। শোভিত জাতব নামে এক ব্যক্তি বিয়ে করতে যাওয়ার আগে স্থানীয় মন্দিরে পুজো দিতে যান। কিন্তু মন্দিরে ঢোকার মুখেই তার পথ আগলে ধরে উচ্চবর্ণের বেশ কয়েকজন যুবক। শোভিত সহ তার আত্মীয়দের পথ আটকে দেয় তারা এবং দলিত বলে

b73ab5a0f8f78d1ae128cb515a0651b3

দলিত হওয়ার মন্দিরে ঢুকতে বাধা উচ্চবর্ণের

লখনউ: দলিত হওয়ার জন্য মন্দিরে ঢুকতে বাধা বরকে। লজ্জাজনক এই ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের আমরোহা জেলার মাকানপুর সুমালি গ্রামে। শোভিত জাতব নামে এক ব্যক্তি বিয়ে করতে যাওয়ার আগে স্থানীয় মন্দিরে পুজো দিতে যান। কিন্তু মন্দিরে ঢোকার মুখেই তার পথ আগলে ধরে উচ্চবর্ণের বেশ কয়েকজন যুবক।

শোভিত সহ তার আত্মীয়দের পথ আটকে দেয় তারা এবং দলিত বলে তাঁদের মন্দিরে প্রবেশাধিকার নেই বলে জানায়। স্থানীয়দের দাবি এই মন্দিরে বহু বছর ধরে একসঙ্গেই পুজো দেয় দলিত ও উচ্চবর্ণরা কিন্ত রাজ্যে বিজেপি সরকার আসার পর থেকেই বদলেছে চরিত্রটা, ক্রমশ বাড়ছে মেরুকরণ।

এই ঘটনার পর বেশ কয়েকজন স্থানীয় উচ্চবর্ণের যুবকদের বিরুদ্ধে শোভিতের বাবা হাসানপুর থানায় অভিযোগ দায়ের করেন। তিনি অভিযোগ করেন যে সেই যুবকেরা শুধু তার পথই আটকে ধরেনি সেই সঙ্গে তাঁর হাতের আংটি ও গলায় থাকা টাকার মালাও ছিনিয়ে নিতে চেয়েছিল। ঘটনার সত্যতা স্বীকার করে নিয়েছেন হাসানপুর থানার পুলিশ আধিকারিক সঞ্জয় প্রতাপ সিং। ইতিমধ্যেই রাম অবতার সিং, রাম নিবাস, বান্টি ও অঙ্কিত নামে চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *