ত্রিশঙ্কু হতে পারে লোকসভা, সরকার গড়বে কারা?

হায়দরাবাদ: ডিএমকে নেতা স্ট্যালিনের কাছে ফেডারেল ফ্রন্টে যোগ দেওয়ার প্রস্তাব নিয়ে গিয়ে খালি হাতে ফিরতে হয়েছে তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাওকে। কিন্তু টিআরএস নেতৃত্ব হতাশ হচ্ছেন না। তাঁদের আশা, লোকসভা ভোটের ফল বেরনোর পর পরিস্থিতি বদলে যাবে। ফলাফল ত্রিশঙ্কু হবে। তারপরই ফেডারেল ফ্রন্টে যোগ দেবে অন্যান্য আঞ্চলিক দল। জেডিএস এবং জেডিইউয়ের সমর্থনও ফেডারেল ফ্রন্ট পাবে বলে

65f131b10317d15044ed99d767486708

ত্রিশঙ্কু হতে পারে লোকসভা, সরকার গড়বে কারা?

হায়দরাবাদ: ডিএমকে নেতা স্ট্যালিনের কাছে ফেডারেল ফ্রন্টে যোগ দেওয়ার প্রস্তাব নিয়ে গিয়ে খালি হাতে ফিরতে হয়েছে তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাওকে। কিন্তু টিআরএস নেতৃত্ব হতাশ হচ্ছেন না। তাঁদের আশা, লোকসভা ভোটের ফল বেরনোর পর পরিস্থিতি বদলে যাবে। ফলাফল ত্রিশঙ্কু হবে। তারপরই ফেডারেল ফ্রন্টে যোগ দেবে অন্যান্য আঞ্চলিক দল। জেডিএস এবং জেডিইউয়ের সমর্থনও ফেডারেল ফ্রন্ট পাবে বলে দাবি টিআরসির বিধায়ক পাল্লা রাজেশ্বর রেড্ডির।

তেলেঙ্গানায় বিজেপির ‘বি-টিম’ হিসেবে চিহ্নিত তেলেঙ্গানা রাষ্ট্র সমিতি বা টিআরএস। মোদি সরকারের বিভিন্ন ইস্যুতে খোলাখুলি সমর্থন করেছিলেন টিআরএস নেতা চন্দ্রশেখর রাও। কিন্তু লোকসভার ভোটের আগে থেকেই ফেডারেল ফ্রন্ট গঠনের প্রচেষ্টায় সচেষ্ট তিনি। যদিও কংগ্রেসের দাবি, মোদির বিরুদ্ধে বিরোধীদের জোটকে দুর্বল করতেই টিআরএসকে ব্যবহার করছেন অমিত শাহ। এই অভিযোগ না মানলেও এখনও পর্যন্ত অন্যদলের সমর্থন পায়নি চন্দ্রশেখর রাওয়ের ফেডারেল ফ্রন্ট। এর আগে তিনি তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে ডিএমকে নেতা স্ট্যালিনের দরজায় ঘা দিয়েছেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী। কংগ্রেসের শরিক দল ডিএমকের নেতা স্ট্যালিন তাঁকে স্পষ্ট জানিয়ে দিয়েছেন, ইউপিএ ছাড়া তাঁর পক্ষে সম্ভব নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *