‘দেশে মুসলিম শাসনে হিন্দু ধর্মের বিপদ না হলে এখন কেন হবে?’

নয়াদিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সম্পর্কে অশালীন মন্তব্য করার অভিযোগ উঠেছিল কংগ্রেস নেতা মণিশঙ্কর আইয়ারের বিরুদ্ধে। এবার সেই একই পথে হাঁটলেন দিগ্বিজয় সিংও। মধ্যপ্রদেশে এক নির্বাচনী জনসভায় বক্তব্য রাখার সময় তিনি প্রধানমন্ত্রীকে ‘অপদার্থ’ ও ‘শনি’ বলে আক্রমণ করেন। বিজেপির উগ্র হিন্দুত্ববাদী মনোভাবের সমালোচনা করে দিগ্বিজয় সিং বলেন, ‘দেশ চালাতে গেলে সবাইকে সঙ্গে নিয়েই চলতে হবে। হিন্দু,

afa270b365dbe1cbb633efeb1cb8f584

‘দেশে মুসলিম শাসনে হিন্দু ধর্মের বিপদ না হলে এখন কেন হবে?’

নয়াদিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সম্পর্কে অশালীন মন্তব্য করার অভিযোগ উঠেছিল কংগ্রেস নেতা মণিশঙ্কর আইয়ারের বিরুদ্ধে। এবার সেই একই পথে হাঁটলেন দিগ্বিজয় সিংও। মধ্যপ্রদেশে এক নির্বাচনী জনসভায় বক্তব্য রাখার সময় তিনি প্রধানমন্ত্রীকে ‘অপদার্থ’ ও ‘শনি’ বলে আক্রমণ করেন।

বিজেপির উগ্র হিন্দুত্ববাদী মনোভাবের সমালোচনা করে দিগ্বিজয় সিং বলেন, ‘দেশ চালাতে গেলে সবাইকে সঙ্গে নিয়েই চলতে হবে। হিন্দু, মুসলিম, শিখ- সবাই এই দেশের নাগরিক। কথায় কথায় বলা হয়, হিন্দু ধর্মের বিপদ আসন্ন। কিন্তু ৫৫০ বছর ধরে মুসলিম শাসক থাকার পরও যদি আমাদের ধর্মের কোনও বিপদ না হয়, তবে এখন কী হবে? কেউ কিছু বলল আর বিপদ শুরু হয়ে গেল, আমাদের ধর্ম এতই দুর্বল নাকি?’ প্রসঙ্গত, নরেন্দ্র মোদি সম্পর্কে কেন কটূক্তি করেছিলেন, তা নিয়ে একদিন আগেই বিস্তারিত ব্যাখ্যা করেছিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মণিশঙ্কর আইয়ার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *