ভোটের লড়াইয়ে কতটা পরিশ্রম করেছেন মোদি? চমকে উঠবেন

নয়াদিল্লি : সবমিলিয়ে এবারের নির্বাচনী প্রচারে ১৪৪টি সভা ও রোড শো করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার মধ্যে ৫৮টিই উত্তরপ্রদেশ, পশ্চিমবঙ্গ আর ওডিশায়। সবথেকে বেশি সভা আর রোড শো তিনি করেছেন উত্তরপ্রদেশে, ৩৬টি। হিসেব কষলে প্রতি ২.৩টি আসনে একটি করে। তারপরেই ৪২ আসনের পশ্চিমবঙ্গে। ১৭টি সভা। গড়ে ২.৫ আসনে একটি করে। এরপরই মোদির জোর ছিল ওডিশায়।

a21b88bc33bfda69ea6c1079f69003bb

ভোটের লড়াইয়ে কতটা পরিশ্রম করেছেন মোদি? চমকে উঠবেন

নয়াদিল্লি : সবমিলিয়ে এবারের নির্বাচনী প্রচারে ১৪৪টি সভা ও রোড শো করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার মধ্যে ৫৮টিই উত্তরপ্রদেশ, পশ্চিমবঙ্গ আর ওডিশায়। সবথেকে বেশি সভা আর রোড শো তিনি করেছেন উত্তরপ্রদেশে, ৩৬টি। হিসেব কষলে প্রতি ২.৩টি আসনে একটি করে। তারপরেই ৪২ আসনের পশ্চিমবঙ্গে। ১৭টি সভা। গড়ে ২.৫ আসনে একটি করে।

এরপরই মোদির জোর ছিল ওডিশায়। সেখানে ২১টি আসনের একটিই বিজেপির। সেখানে ৮টি সভা করেছেন মোদি। প্রতি ২.৬ আসনে একটি। হিন্দি বলয়ের ঘাটতি মেটাতে এই তিন রাজ্যের ১৪৩টি আসন যে এবার বিজেপির কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ, তা খোলাখুলিই জানিয়েছেন বিজেপি নেতারা। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি বক্তৃতা করেছেন ১২৫টি জনসভায়। তাঁর জোর বেশি ছিল উত্তরপ্রদেশ, রাজস্থান, মধ্যপ্রদেশ আর কেরলে। উত্তরপ্রদেশে ১৮টি, মধ্যপ্রদেশে ১০টি, রাজস্থানে ১২টি, কেরলে ১২টি সভা করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *