ভোটের আগেই অব্যাহতি চাইলেন নির্বাচন কমিশনার!

নয়াদিল্লি : নির্বাচনী বিধিভঙ্গ সংক্রান্ত অভিযোগ নিয়ে বৈঠক থেকে অব্যাহতি চেয়েছেন নির্বাচন কমিশনার অশোক লাভাসা। তাঁর অভিযোগ, তাঁর সংখ্যালঘু মতামত রেকর্ড করা হচ্ছে না। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে ওঠা ৬টি বিধিভঙ্গের অভিযোগ তাঁকে ক্লিনচিট দিয়েছে কমিশন। অনডিটিভি জানাচ্ছে, তিন সদস্যের কমিশনে মুখ্য নির্বাচনী কমিশনার হলেন সুনীল অরোরা। আরেক সদস্য হলেন সুশীল চন্দ্র। কমিশন সর্বসম্মত সিদ্ধান্তের

5beac3c050b46d80c117365b7183c154

ভোটের আগেই অব্যাহতি চাইলেন নির্বাচন কমিশনার!

নয়াদিল্লি : নির্বাচনী বিধিভঙ্গ সংক্রান্ত অভিযোগ নিয়ে বৈঠক থেকে অব্যাহতি চেয়েছেন নির্বাচন কমিশনার অশোক লাভাসা। তাঁর অভিযোগ, তাঁর সংখ্যালঘু মতামত রেকর্ড করা হচ্ছে না। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে ওঠা ৬টি বিধিভঙ্গের অভিযোগ তাঁকে ক্লিনচিট দিয়েছে কমিশন। অনডিটিভি জানাচ্ছে, তিন সদস্যের কমিশনে মুখ্য নির্বাচনী কমিশনার হলেন সুনীল অরোরা। আরেক সদস্য হলেন সুশীল চন্দ্র। কমিশন সর্বসম্মত সিদ্ধান্তের পক্ষেয কিন্তু ঐকমত্য না হলে সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে সিদ্ধান্ত হয়।

জানা গিয়েছে, ৪ মে অশোক লাভাসা মুখ্য নির্বাচন কমিশনারকে চিঠিতে জানিয়েছেন, বৈঠকে যোগ দেওয়া তাঁর কাছে অর্থহীন। কেননা, তাঁর মতামত রেকর্ডই করা হচ্ছে না। কমিশনের আইনি কাজকর্ম নিশ্চিত করতে তিনি অন্য ব্যবস্থাও নিতে পারেন। স্বচ্ছতার পক্ষে বহুবার সওয়াল করা হলেও তাতে কর্ণপাত করা হয়নি। জানা গিয়েছে, এরপর মুখ্য নির্বাচন কমিশনার অশোক লাভাসার সঙ্গে বৈঠক করেন।

তাঁর যুক্তি, কেবলমাত্র আধা-বিচারবিভাগীয় রায়ে বিরোধী মন্তব্যের উল্লেখ থাকে, বিধিভঙ্গের অভিযোগের বিচারের ক্ষেত্রে নয়। উল্লেখ্য, ৪ মে-র পর থেকে মোদি-অমিত শাহ ও অন্য নেতাদের বিরুদ্ধে কেবল নোটিশই পাঠানো হয়েছে, কোনও রায় দেয়নি কমিশন। এভাবেই লাভাসাকে এড়িয় যাওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *